কিশোরগঞ্জে দুই ফিলিং স্টেশনকে তিন লাখ টাকা জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে পরিমাপে কারচুপির অপরাধে হিমু ফিলিং স্টেশন ও গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশন নামে দুটি ফিলিং স্টেশনকে দেড় লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (৭ আগস্ট) কিশোরগঞ্জ সদর উপজেলার পাবইকান্দি এলাকার হিমু ফিলিং স্টেশন ও নান্দলা জালুয়াপাড়া এলাকার গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক এ অভিযান পরিচালনা করেন।

এ সময় হিমু ফিলিং স্টেশনে পেট্রল, অকটেন এবং ডিজেল পরিমাপ করে প্রতি পাঁচ লিটার পেট্রলে ২২০ এমএল, অকটেনে ৮০ এমএল এবং ডিজেলে ৫০ এমএল কম পাওয়া যায়।

অন্যদিকে গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনে পেট্রল, অকটেন এবং ডিজেল পরিমাপ করে প্রতি পাঁচ লিটার পেট্রলে ৩৭০ এমএল এবং অকটেনে ৩৭০ এমএল কম পাওয়া যায়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক বিষয়টি নিশ্চিত করে জানান, পরিমাপে কারচুপির মাধ্যমে ভোক্তাদের ফিলিং স্টেশন দুটিতে পেট্রল, অকটেন ও ডিজেল কম দেওয়া হচ্ছে।

প্রতিশ্রুত পরিমাপ অপেক্ষা কম পরিমাপে পেট্রল, অকটেন ও ডিজেল সরবরাহ করার মাধ্যমে পরিমাপে কারচুপির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী হিমু ফিলিং স্টেশনকে এক লাখ ৫০ হাজার টাকা এবং গোল্ডেন অয়েল কোং এন্ড ফিলিং স্টেশনকে এক লাখ ৫০ হাজার টাকা অর্থদ- আরোপ ও আদায় করা হয়।

জনস্বার্থে অভিযান চলমান থাকবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর