,

top-2208020324

ওসমানী মেডিক‌্যালের শিক্ষার্থীদের ওপর হামলা: কর্মসূচি স্থগিত

হাওর বার্তা ডেস্কঃ সিলেটের এমএজি ওসমানী মেডিক‌্যাল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়ছে। প্রশাসনের আশ্বাসে মঙ্গলবার (২ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত এ কর্মসূচি স্থগিত করা হয়।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. মতিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া, সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের আশ্বাসে শিক্ষার্থীরাও দুপুর পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেছেন।

এদিকে, এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

কতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, এ ঘটনায় অভিযান চালিয়ে দুই জনকে আটক করা হয়েছে। আটক দুজন হলেন, মুন্সিপাড়া মৃত রানা আহমেদের ছেলে মাহিদ হাসান রাব্বি ও কাজলশাহ এলাকার আব্দুল হান্নানের ছেলে এহসান আহমদ।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত কর্মসূচি স্থগিত করেছেন শিক্ষার্থীরা। এরপর নতুন কর্মসূচি ঘোষণা করবেন বলে জানিয়েছেন। তবে দুপুরে পুনরায় আমরা শিক্ষার্থীদের সঙ্গে বসবো। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

 

সোমবার (১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে দুই ছাত্রের ওপর হামলার ঘটনা ঘটে। আহত দুই ছাত্র হলেন, মেডিক‌্যাল কলেজের পঞ্চম বর্ষের ছাত্র নাইমুর রহমান ইমন (২৪) ও তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র নাথ (২২)।

হামলার প্রতিবাদে সোমবার রাতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তাদের সঙ্গে যোগ দেন ইন্টার্ন চিকিৎসকরাও। তারা রাত পৌনে ১টা পর্যন্ত বিক্ষোভ করেন। হাসপাতালের সব গেট বন্ধ করে রাখেন শিক্ষার্থীরা। ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া বিভিন্ন ওয়ার্ডে সেবা বন্ধ করে দেন।

পুলিশ ও কলেজের শিক্ষার্থীরা জানান, রোববার হাসপাতালে ভর্তি এক রোগীর স্বজনরা দায়িত্বে থাকা এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করেন। এর প্রতিবাদ জানানোর কারণে বহিরাগতরা দুই শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর