,

170259IMG-20220726-WA0015

পানছড়িতে কালভার্ট ধস, খাগড়াছড়ির সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

হাওর বার্তা ডেস্কঃ খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় সড়ক ও জনপথের (সওজ) একটি কালভার্ট ধসে পড়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার লতিবান ইউনিয়নের নালকাটা এলাকায় শুকনাছড়ি ছড়ায় পাহাড়ি ঢলের তীব্র স্রোতে কালভার্টটি ধসে পড়ে।

এ ঘটনার পর খাগড়াছড়ির সঙ্গে পানছড়ির সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সংশ্লিষ্ট এলাকার মানুষসহ নিত্য চলাচলকারীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০২১-২২ অর্থ বছরে দুটি প্রকল্পের মাধ্যমে দুই দফা সেতুটি রক্ষায় লাখ লাখ টাকা ব্যয় করা হয়। কিন্তু নিম্নমানের কাজ করায় এবং সঠিক তদারকির অভাবে সেতুটি আজ ধসে পড়েছে।

লতিবান ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য বিনয় বিকাশ চাকমা বলেন, কাজ চলার সময়ে সড়ক ও জনপথের একজন কর্মকর্তা আমাকে চুপ থাকার জন্য পাঁচ হাজার টাকা দিতে চেয়েছিল। আমি টাকা না নিয়ে বলেছি কাজের গুণগত মান ভালো করার জন্য। সওজের উদাসীনতা ও হরিলুটের কারণেই আজ সেতুটি ধসে পড়েছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

খাগড়াছড়ি সওজের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলামের সঙ্গে কয়েকবার চেষ্টার পর তিনি মোবাইল রিসিভ করে বলেন, আমার লোকজন ঘটনাস্থলে যাচ্ছেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া আফরোজ। তিনি বলেন, আমি জেলা প্রশাসক স্যারকে এ ব্যাপারে বিস্তারিত জানাচ্ছি।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম বলেন, খবর শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এলাকাবাসীর দাবি, পাশে একটি মন্দিরের গেইট ও প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা রয়েছে। দ্রুত পদক্ষেপ না নিলে সেটিও ছড়ার গর্ভে বিলীন হবে। এ ব্যাপারে সবাই সড়ক ও জনপথের দ্রুত হস্তক্ষেপ চায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর