মাটি খুঁড়তেই বের হয়ে এলো তেল

বিজয় দাস প্রতিনিধি নেএকোনাঃ নেত্রকোনার দুর্গাপুরের পৌর শহরের কাচারীমোড় এলাকায় একটি গর্ত থেকে তেল বের হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার মোজাম্মেল হকের বাসায় বিদ্যুতের খুঁটি বসাতে মাটি খুঁড়লে তেল বের হওয়ার ঘটনা ঘটে।

সরেজমিন দেখা গেছে, দুর্গাপুর পৌরশহরের কাচারী রোড এলাকায় ইতোমধ্যে গড়ে উঠছে বহুতল বিশিষ্ট্য ভবন। এসব ভবনগুলোতে বিদ্যুতের খুঁটি বসানোসহ পাইলিংয়ের জন্য বসাতে হচ্ছে লোহার পাইপ। বৃহস্পতিবার দুপুরে ওই এলাকার মোজাম্মেল হকের ভবনের জন্য বিদ্যুতের খুঁটি বসাতে যায় মিস্ত্রী শফিকুল ইসলাম। মাটি খুঁড়ে প্রায় ৫ ফুট নিচে যাওয়ামাত্রই ঘন-কালো ডিজেলের মতো তেল বের হতে থাকে। এ খবর ছড়িয়ে পড়তেই আশপাশের উৎসুক জনতা প্লাস্টিক বালতি, মগ ও কলসি নিয়ে সংগ্রহ করতে থাকেন ওই তেল।

এ নিয়ে স্থানীয় পান্থনীড় ফিলিং সেন্টারের কর্মচারী নুরুজ্জামান বলেন, এটা ডিজেলের চেয়ে একটু ঘন এক ধরনের জ্বালানি তেল। হয়তো ডিজেলকে রিফাইন করার আগে যা থাকে তেমন হবে হয়তো।

উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য দ্রুত পুলিশ ও ফায়ার সার্ভিসের লোক পাঠানো হয়েছে। যদি সত্যিই এখানে কোনো তেলের সন্ধান পাওয়া যায়, তবে এটা রাষ্ট্রীয় সম্পদ। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর