,

বাইসাইকেল-বিতরণ-696x385

নতুন সাইকেল পেয়ে খুশি কিশোরগঞ্জের ১০৬৭ জন গ্রাম পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ জেলা প্রশাসনের দেওয়া বাই সাইকেল পেয়েছে জেলার ১০৬৭ জন গ্রাম পুলিশ। নতুন বাইসাইকেল পেয়ে ভীষণ খুশি গ্রাম পুলিশরা। নতুন সাইকেল পাওয়ায় তাদের কাজের গতি আরও বেড়ে যাবে এমনটাই অভিব্যক্তি প্রকাশ করেন তারা।

বুধবার (১ জুন) দুপুরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাইসাইকেল বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

জেলা প্রশাসন সূত্র জানায়, গ্রামীণ এলাকায় নজরদারী বাড়িয়ে অপরাধ দমনের লক্ষ্যে কিশোরগঞ্জ জেলার ১০৮টি ইউনিয়নের ১০৬৭ জন গ্রাম পুলিশকে একটি করে বাইসাইকেল দেওয়া হয়েছে। আজ বুধবার সদর উপজেলার ১১ টি ইউনিয়নের ১০৯ জন গ্রাম পুলিশের হাতে একটি করে নতুন সাইকেল তুলে দেওয়া হয়েছে। তাদের মধ্যে ১ জন নারী গ্রাম পুলিশ।

স্থানীয় সরকার উপপরিচালক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে সাইকেল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী, এনডিসি শফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বৌলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওলাদ হোসেন, মহিনন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, গ্রামীণ এলাকায় যৌন হয়রানি, বাল্যবিবাহ দূরীকরণ ও আইন শৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণ করতে গ্রাম পুলিশদের মাঝে সাইকেল বিতরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, যেহেতু গ্রাম পুলিশ জনগণের সবচেয়ে কাছাকাছি অবস্থান করে দায়িত্ব পালন করেন তাই তাদের কাজের গতি ত্বরান্বিত করতে পারলে সামাজিক অসঙ্গতিগুলো সমাধানসহ প্রত্যন্ত এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সহজে জেনে, তা সমাধানে দ্রুত পদক্ষেপ নেওয়া সম্ভব হবে বলে তিনি আশা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর