,

c3c0a2cb68731147f4fb5872eed9c710c295e9798f05ff0e

এবার ট্রেনের টিটিইকে গুলি করার হুমকি দিলেন এএসআই

হাওর বার্তা ডেস্কঃ পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) বিরুদ্ধে ট্রেনের টিকিট পরীক্ষককে (টিটিই) গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৩১ মে) দুপুর ২টা ৪৫ মিনিটে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে এ ঘটনা ঘটে।

ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনে দায়িত্ব পালন শুরু করেন টিটিই আব্দুল আলীম মিঠু। ট্রেনটি দুপুর ২টা ৪৫ মিনিটে বড়ালব্রীজ-জামতৈল স্টেশনের মাঝামাঝি যাত্রাপথে ট্রেনের গার্ড ইকবাল মাহমুদকে সঙ্গে নিয়ে যাত্রীদের টিকিট পরীক্ষা করছিলেন তিনি। এক বগিতে বসে থাকা ৮ জন যাত্রীর কাছে টিকিট আছে কি না জানতে চান মিঠু।

এ সময় পুলিশের এএসআই রোমেন মিয়াসহ ওই ট্রেনের দায়িত্বরত পুলিশ সদস্যরা ওই যাত্রীদের নিজেদের লোক দাবি করেন। একইসঙ্গে টিকিট কাটতে বাধা দেন। এরপর টিটিই মিঠু তাদের টিকিট কাটতে বললে তাকে গুলি করার হুমকি দেন এএসআই রোমেন। এ সময় তারা টিটিইকে গ্রেফতারের হুমকি দিয়ে হ্যান্ডকাপ পরানোর চেষ্টা করেন।

টিটিই আব্দুল আলীম মিঠু বলেন, বিনা টিকিটের আট যাত্রীকে জরিমানা করতে গেলে এএসআই রোমেন আমাকে গুলি করার হুমকি দেন। গ্রেফতার করার চেষ্টা করেন।

তবে অভিযুক্ত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রোমেন মিয়া বলেন, ট্রেনে গার্ড ও টিটিই আমাদের সঙ্গে খারাপ আচরণ করেছেন। এ বিষয়টি পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তাদের জানিয়েছি। গুলি করার কথাটি সঠিক নয়। তবে তাদের সঙ্গে বাগবিতণ্ডা হয়েছে।

 

এ বিষয়ে ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কর্মকার বলেন, গুলি করতে চাওয়ার বিষয়টি আমি নিশ্চিত না। তবে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়েছে শুনেছি। দু’পক্ষকেই থানায় ডেকেছি। আশা করি বিষয়টি নিষ্পত্তি হয়ে যাবে।

এ বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, টিটিই ও গার্ড আমাকে বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে ৫ মে পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে টিকিট ছাড়া ট্রেনে ওঠেন ‘রেলপথমন্ত্রীর আত্মীয়’ পরিচয়দানকারী ৩ যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন। পরে ওই ৩ যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয় বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতে টিটিই শফিকুল ইসলামকে ওই রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর