,

moulovibazar-20220528081801

বেড়েছে ধলাই নদীর পানি, প্রতিরক্ষা বাঁধের ১০ স্থান ঝুঁকিপূর্ণ

হাওর বার্তা ডেস্কঃ টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে মৌলভীবাজারের কমলগঞ্জের ধলাই নদীর পানি বেড়েছে। এতে নদী প্রতিরক্ষা বাঁধের ৫৭ কিলোমিটারের মধ্যে ১০টি স্থান ভেঙে গেছে। ফলে আতঙ্ক বিরাজ করছে নদী তীরবর্তী জনপদে।

জানা গেছে, ধলাই নদীর পানি বেড়ে কমলগঞ্জ পৌর এলাকার করিমপুরসহ আরও পাঁচটি স্থানে নতুন করে ভাঙন দেখা দিয়েছে। ভাঙন ধরা জায়গায় পানি উন্নয়ন বোর্ড মেরামত করলেও বর্তমানে কয়েকটি স্থান অত্যন্ত ঝুঁকির মুখে রয়েছে। বিশেষ করে উপজেলার ইসলামপুর ইউপির মোকাবিল, কালারায়বিল, হোমেরজান, ভান্ডারীগাঁও, আদমপুর ইউনিয়নের দক্ষিণ তিলকপুর, উত্তর ঘোড়ামারা, রানীরবাজার, মাধবপুর ইউনিয়নের কাটাবিল, শুকুর উল্যাহ গাঁও, ধলাইরপার, কমলগঞ্জ পৌর এলাকার আলেপুর, করিমপুর, বড়গাছ ও উজিরপুর, মুন্সীবাজার ইউনিয়নের খুশালপুর, রহিমপুর ইউনিয়নের লক্ষ্মীপুরসহ প্রায় ১০টি স্থানে বাঁধ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

কমলগঞ্জ পৌরসভার কাউন্সিলর দেওয়ান আব্দুর রহিম মুহিন জানান, করিমপুর এলাকায় শুক্রবার বিকেলে প্রতিরক্ষা বাঁধে ধস দেখা দিয়েছে। প্রায় ৮/১০ ফুট বাঁধের মাটি পানিতে চলে গেছে। যেকোনো মুহূর্তে বাঁধটি ভেঙে যাওয়ার আতঙ্কে রয়েছে ওয়ার্ডবাসী।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আক্তারুজ্জামান বলেন, উপজেলার লক্ষ্মীপুরে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ বেশ ঝুঁকিপূর্ণ। বাঁধটি মেরামতের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। এছাড়া আংশিক ঝুঁকিপূর্ণ বাঁধগুলো দ্রুত মেরামত করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর