সুন্দরবনে ৪ হরিণের মাংস-মাথা-চামড়াসহ গ্রেফতার শিকারি

হাওর বার্তা ডেস্কঃ সুন্দরবন থেকে ডিঙ্গি নৌকায় চার হরিণের মাংস, মাথা ও চামড়া নিয়ে যাওয়ার সময় মিজান হাওলাদার (৪৫) নামের এক শিকারিকে গ্রেফতার করেছেন বনরক্ষীরা।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকার ছোট ভদরুদ্দিন খাল থেকে তাকে গ্রেফতার করা হয়।

সুন্দরবনের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাদিক মাহমুদ বলেন, দুপুরে বনরক্ষীরা বিভিন্ন এলাকায় টহল দেওয়ার সময় ছোট ভদররুদ্দিন খালে ডিঙ্গি নৌকা দেখে এগিয়ে যান। টের পেয়ে অন্য শিকারিরা পালিয়ে গেলেও একজনকে আটক করতে সক্ষম হন বনকর্মীরা। ডিঙ্গি নৌকায় তল্লাশি চালিয়ে টুকরো করা হরিণের একমণ মাংস, চারটি মাথা, চারটি চামড়া, ১৯টি ফাঁদ, দুটি দা ও দুটি ডিঙি নৌকা জব্দ করেন তারা। বন আইনে মামলা দিয়ে আটক ব্যক্তিকে সন্ধ্যায় রেঞ্জ অফিসে পাঠানো হয়েছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) বলেন, সুন্দরবনে সব ধরনের পাস পার্মিট বন্ধ রয়েছে। সুন্দরবনকে নিরাপদ রাখতে বনের ৬২টি টহল ফাঁড়ি ও ১৬টি স্টেশনের কর্মকর্তারা নিয়মিত টহল দিয়ে যাচ্ছেন। বৃহস্পতিবার দুপুরে বনকর্মীদের টহলের সময় হরিণের মাংস, মাথা ও চামড়াসহ এক শিকারিকে আটক করা হয়েছে। এ বিষয়ে শুক্রবার আদালতের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর