আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা শুরু

হাওর বার্তা ডেস্কঃ ঢাকায় শুরু হলো আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলা। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় তিন দিন ব্যাপী এ মেলা শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ মে ২০২২) পল্লী উন্নয়ন একাডেমি (আরডিএ) এবং লিমরা ট্রেড ফেয়ার অ্যান্ড এক্সিবিশন লিমিটেড যৌথভাবে তিন দিনের দশম আন্তর্জাতিক কৃষি প্রযুক্তি মেলার আয়োজন করেছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, কৃষির সঙ্গে সংশ্লিষ্ট দেশি ও বিদেশি প্রায় ৩৬৫টি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিয়েছে। মেলায় কৃষি বিষয়ে যাবতীয় তথ্য ও প্রযুক্তিসেবা পাওয়া যাচ্ছে। মেলায় মিনি কম্বাইন হারভেস্টর নিয়ে এসেছে এসিআই। এ মেশিনটির মাধ্যমে ধান রোপণ বপন থেকে শুরু করে ধান কাটা, মাড়াইসহ সব ধরনের সুবিধা পাওয়া যাবে। মেশিনটি সরকারি ভর্তুকি মূলে পাওয়া যাচ্ছে। কৃষির সংকট মোকাবিলায় মিনি কম্বাইন হারভেস্টর মাঠপর্যায়ে পাইলট আকারে ট্রায়াল দেওয়া এ প্রযুক্তি মেলার পরপরই ব্যাপকভাবে সারা দেশে পাওয়া যাবে।

অনুষ্ঠানে পল্লি উন্নয়ন একাডেমির (বগুড়া) মহাপরিচালক (অতিরিক্তি সচিব) খলিল আহম্মেদের সভাপতিত্বে বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো: মশিউর রহমান এনডিসি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর