,

image-552637-1652919615

অসাবধানতায় নিজ গুলিতে ফরেস্ট গার্ড নিহত

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজার উত্তর বনবিভাগের ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়াঘোনা ফরেস্ট অফিস এলাকায় অসাবধানতা বশত নিজ গুলিতে এক ফরেস্ট গার্ড (এফজি) নিহত হয়েছেন।

 বুধবার দুপুরে ভাদিতলার পূর্ব পাশের বনে এ ঘটনা ঘটে।নিহত আখতারুজ্জামান (৪০) যশোরের কোতোয়ালি থানাধীন ইছালী গ্রামের বাসিন্দা রফি উদ্দিন বিশ্বাসের ছেলে।

তিনি ঈদগাঁও রেঞ্জের ভোমরিয়াঘোনা বিটে বনরক্ষী হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি এক ছেলে এক মেয়ের জনক।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বন কর্মকর্তা (ডিএফও) মো. আনোয়ার হোসেন সরকার জানান, আকতারুজ্জামান প্রতিদিনের মতো ডিউটি করছিলেন। শুনেছি তার বন্দুকটি কাজ করছিল না, তা ঠিক করার সময় অসাবধানতা বশত গুলি বের হয়ে বিদ্ধ হওয়ার পর আহত হন আখতারুজ্জামান। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ভোমরিয়া ঘোনা বিটের হেডম্যান বাদশা মিয়া জানান, নিহত আখতারুজ্জামান আরেকজন সহকারীকে নিয়ে বনে নিয়মিত টহলে গিয়েছিলেন। সেখানে তার নামে বরাদ্দ থাকা বন্দুকটিতে ত্রুটি দেখা দিলে তা নিজেই মেরামতের চেষ্টা চালান আখতার। একপর্যায়ে বন্দুক থেকে এক রাউন্ড গুলি বের হয়ে তার গলার এক পাশে বিদ্ধ হয়ে অন্য পাশ দিয়ে বেরিয়ে যায়।

ঈদগাঁও থানার ওসি আবদুল হালিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে আহত বনকর্মীকে উদ্ধার করা হয়। বন বিভাগের পক্ষ থেকে অভিযোগ বা মামলা হলে তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর