,

download (1)

কালভার্টে গর্ত, ঝুঁকি নিয়ে যান চলাচল

হাওর বার্তা ডেস্কঃ নেত্রকোনার কলমাকান্দা-পাঁচগাঁও প্রধান সড়কে থাকা একটি কালভার্টে বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে করে ঝুঁকি নিয়ে চলাচল করছেন যানবাহনসহ পথচারীরা।

 আর যানবাহন চালকদের সতর্ক করতে স্থানীয়রা গর্তের ওপর লাল রঙের পতাকা ঝুলিয়ে দিয়েছেন। কলমাকান্দা-পাঁচগাঁও সড়কের রংছাতি মোড় এলাকায় এই কালভার্ট অবস্থিত। গত মার্চ মাসের শেষের দিকে কালভার্টটি ভেঙে বড় এ গর্তটির সৃষ্টি হয়।

শনিবার সকালে সরেজমিন দেখা যায়, কলমাকান্দা থেকে পাঁচগাঁও সড়কের রংছাতি মোড় এলাকায় কালভার্টটির মাঝখানে বড় একটি গর্তের সৃষ্টি হয়েছে। আর এই ঝুঁকিপূর্ণ কালভার্ট দিয়েই চলাচল করছে ভারি যানবাহন থেকে শুরু করে মাঝারি যানবাহন, মোটরসাইকেল, সিএনজিচালিত অটোরিকশা। এতে করে এলাকাবাসী সবসময় দুর্ভোগে পড়েছেন। দ্রুত এটা সংস্কার করা প্রয়োজন।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্র ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কলমাকান্দা-পাঁচগাঁও সড়কের রংছাতি মোড় এলাকায় ১৯৯১ সালে এলজিইডি (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর) এই কালভার্টটি নির্মাণ করে। মার্চ মাসের শেষের দিকে কালভার্টটির মাঝখানে পলেস্তারা খসে বড় একটি গর্তের সৃষ্টি হয়। দিন দিন পর্যায়ক্রমে গর্তটি আরও বড় আকার ধারণ করছে।

রংছাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান খান পাঠান বলেন, কালভার্টটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এলজিইডির কলমাকান্দা উপজেলা প্রকৌশলী শুভ্রদেব চক্রবর্তী বলেন, কালভার্টটি সংস্কারের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত সময়ের মধ্যেই তা সংস্কার করে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর