,

10468_Koilag

বাজিতপুরে বজ্রপাত নিয়ন্ত্রণ ডিভাইস স্থাপন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের বাজিতপুরে বজ্রপাতে প্রাণহানি ও ক্ষয়ক্ষতি থেকে বাঁচতে বজ্রপাত নিয়ন্ত্রণ ডিভাইস স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (১০ মে) দুুপুরে উপজেলার কৈলাগ ইউনিয়ন পরিষদ চত্বরে এ বজ্রপাত নিয়ন্ত্রণ ডিভাইস স্থাপন করা হয়।

বাজিতপুর পৌরসভাসহ ১১টি ইউনিয়নের মধ্যে কৈলাগ ইউনিয়নেই প্রথম বজ্রপাত নিয়ন্ত্রণ ডিভাইস স্থাপন করা হয়েছে। ইকোনোমিক ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর সহায়তায় এ ডিভাইস স্থাপন করা হয়েছে।

বজ্রপাত নিয়ন্ত্রণ ডিভাইস স্থাপন করার ফলে এই ইউনিয়নের ২০ হাজার ২৫০ জন মানুষ বজ্রপাত থেকে রক্ষা পাবে বলে কোম্পানী সূত্র জানিয়েছে।

ডিভাইসটি স্থাপনে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আফজাল হোসেন, বাজিতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী, কৈলাগ ইউপি চেয়ারম্যান কায়সার এ হাবিব সর্বাত্মক সহযোগিতা করেছেন।

বজ্রপাত নিয়ন্ত্রণ ডিভাইস স্থাপনের ফলে কৈলাগ ইউনিয়নের জনগণ বজ্রপাত থেকে রক্ষা পাবে বলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়সার এ হাবিব আশা প্রকাশ করেছেন।

ইকোনোমিক ইঞ্জিনিয়ারিং লি. এর এমডি জনি বলেন, এই ডিভাইসের ফলে এ হাওর অঞ্চলের জনগণ বজ্রপাতের হাত থেকে রক্ষা পাবে। একই সঙ্গে এই ডিভাইস বজ্রপাতকে নিয়ন্ত্রণ করবে বলেও তিনি উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর