,

image-547671-1651747334

২৭ বছর পর যে ‘রেকর্ড’ গড়ল ইংল্যান্ড

হাওর বার্তা ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের টেস্ট র‌্যাঙ্কিংয়ে ২৭ বছরের সর্বনিম্ন রেটিং পয়েন্টে নেমে গেছে ইংল্যান্ড ক্রিকেট দল।

সদ্য সাবেক হওয়া জো রুটের অধিনায়কত্বে সবশেষ অ্যাশেজ সিরিজ হারের পর ওয়েস্ট ইন্ডিজ সফরেও টেস্ট সিরিজ হারে ইংলিশরা।

যে কারণে আইসিসির সবশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে ইংল্যান্ড। ২৭ বছর পর র‌্যাংকিংয়ে এতটা নিচে নামল ইংলিশরা। তাদের রেটিং পয়েন্ট ৮৮ এর আগে ১৯৯৫ সালে এমন খারাপ পজিশনে ছিল ইংল্যান্ড।

বার্ষিক হালনাগাদে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে অস্ট্রেলিয়া। এরপর যথাক্রমে ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। ছয় নম্বরে ইংল্যান্ড। সাত, আট ও নয় নম্বর পজিশনে শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ।

ইংল্যান্ড ক্রিকেট দল নিজেদের খেলা সবশেষ ১৭ টেস্টের মধ্যে মাত্র একটিতে জয় পেয়েছে। ৯ টেস্টে জয়ের দেখা পায়নি জো রুটের নেতৃত্বাধীন দলটি।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়কের দায়িত্ব থেকে রুটকে সরিয়ে সম্প্রতি অলরাউন্ডার বেন স্টোকসকে দায়িত্ব দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

আগামী জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। জুলাইয়ে ভারতের বিপক্ষে একটি টেস্ট এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগস্ট-সেপ্টেম্বরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বেন স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড।

দলের সাম্প্রতিক ফর্ম নিয়ে মঙ্গলবার নতুন অধিনায়ক বেন স্টোকস বলেছেন, আসলে ১৭টি টেস্টের মধ্যে মাত্র একটিতে জয় ভালো খবর নয়। আমরা এই অবস্থা থেকে উত্তরণের চেষ্টা করে যাচ্ছি। আমি আশা করছি ইংল্যান্ড টেস্ট দলকে একটি ভালো পজিশনে নিয়ে যেতে পারব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর