,

image-546890-1651306799

নওগাঁর মহাদেবপুরে প্রথমবারের মতো নিজের বাড়িতে ঈদ করবেন ৫২ গৃহহীন পরিবার

হাওর বার্তা ডেস্কঃ নওগাঁর মহাদেবপুরে প্রথমবারের মত প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে পাওয়া নিজের বাড়িতে ঈদ করবেন ৫২ গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২ শতক জমিসহ পাকা বাড়ি পেয়ে খুবই খুশি তারা।

প্রধানমন্ত্রীর উপহার পাওয়া চৌমাশিয়া গ্রামের গৃহহীন আমিনুল ইসলাম বলেন, আগে খাস জমিতে বেড়ার বাড়িতে পরিবার-পরিজন নিয়ে বসবাস করতেন তিনি। ঈদ উপলক্ষে পাওয়া পাকা ঘরে এখন তিনি বসবাস করছেন। নিজের বাড়িতে এবার ঈদ করতে পারবেন বলে খুব খুশি তিনিসহ তার পরিবারের লোকজন। বিশেষ করে পরিবারের শিশু সদস্যরা বেশি খুশি।

শুধু আমিনুল ইসলামই নয়, বাড়ি পাওয়া প্রত্যেকটি পরিবারেই এখন বইছে আনন্দের হাওয়া। এবারের ঈদ যেন তাদের জীবনে বয়ে এনেছে এক অন্যরকম প্রশান্তি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এ উপজেলায় ৫২জন ভূমিহীন পরিবারকে ৫২টি বাড়ি প্রদান করা হয়। প্রতিটি বাড়ি নির্মানে ব্যয় বরাদ্দ ছিল ২ লাখ ৫৯ হাজার টাকা।

গত মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্সফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ কার্যক্রম উদ্বোধনের পর মহাদেবপুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে আনুষ্ঠানিক ভাবে ৫২ পরিবার প্রধানের হাতে জমি ও বাড়ির দলিল হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর