,

download (2)

জাটকা রক্ষার অভিযানে গিয়ে হামলার শিকার পুলিশ

হাওর বার্তা ডেস্কঃ বরিশাল সদর উপজেলার বুখাইনগর এলাকা সংলগ্ন কালাবদর নদীতে নৌপুলিশের ট্রলারে হামলার ঘটনা ঘটেছে। এতে বরিশাল সদর নৌ-থানার এক উপপরিদর্শকসহ (এসআই) দুজন আহত হয়েছেন। মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, সদর নৌ-থানার উপপরিদর্শক (এসআই) প্রসেনজিৎ ও ট্রলার মাঝি সোহরাব হোসেন।

উপপরিদর্শক (এসআই) প্রসেনজিৎ জানান, জাটকা সংরক্ষণে নিষেধাজ্ঞা কার্যকরে দুপুরে তিনি এবং কয়েকজন নৌপুলিশ সদস্য ট্রলার নিয়ে টহলে বের হন। এসময় খবর আসে অসাধু জেলেরা বুখাইনগর এলাকা সংলগ্ন কালাবদর নদীতে জাল ফেলে জাটকা ইলিশ ধরছে। তারা ওই স্থানে গিয়ে কারেন্ট জালসহ দুটি নৌকা আটক করেন।

কিছুক্ষণ পর নৌকা ও জাল ছাড়িয়ে নিতে সেখানে তিনটি ট্রলারে করে ২৫-৩০ জন জেলে আসেন। কিছুটা দূরে ওই ট্রলারগুলো অবস্থান নেয়। এরপর ট্রলার থেকে জেলেরা নৌপুলিশের ট্রলারে ইটপাটকেল ও বাঁশের খণ্ড নিক্ষেপ শুরু করে। ইটের টুকরোর আঘাতে তিনি ও নৌপুলিশের ট্রলারের মাঝি আহত হন।

এক পর্যায়ে জেলেদের আক্রমণের মাত্রা বেড়ে গেলে তারা সেখান থেকে চলে আসতে বাধ্য হন। পরে লাহার ঘাট এলাকায় এসে তিনি ও ট্রলার মাঝি চিকিৎসা নেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, খোঁজ নিয়ে জানা গেছে হামলাকারী জেলেদের বাড়ি মেহেন্দিগঞ্জের জাঙ্গালিয়া ও আশপাশের এলাকায়। জড়িতদের শনাক্ত ও মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর