,

image-543040-1650336855

সিনেমা হল বন্ধ করে মাদ্রাসা চালু

হাওর বার্তা ডেস্কঃ ঈশ্বরদী উপজেলার একটি জনপ্রিয় সিনেমা হল ছিল ‘রাজু সিনেমা হল’। প্রায় ৩৫ বছর আগে শহরের বিমানবন্দর সড়কের গোকুলনগর গ্রামে এ সিনেমা হলটি নির্মাণ করা হয়।

ঈশ্বরদী ও পার্শ্ববর্তী লালপুর উপজেলা থেকে অনেক দর্শক এসে এখানে সিনেমা দেখতেন। কিন্তু সিনেমা ব্যবসায় ধস নামায় প্রায় ১০ বছর থেকে এটি পুরোপুরি বন্ধ। এখানে মাদ্রাসা চালু করা হয়েছে।

মালিকপক্ষ ভাড়া দিয়েছে উম্মুল কুরআন একাডেমি নামে এক মাদ্রাসার কাছে। মাদ্রাসা কর্তৃপক্ষ সিনেমা হল ভবনেই চালু করেছে পাঠদানসহ মাদ্রাসার কার্যক্রম।

মাদ্রাসার পরিচালক আব্দুল হামিদ জানান, আমাদের প্রতিষ্ঠানের শিক্ষার্থী বেড়ে যাওয়ায়, আমরা নতুন জায়গা খুঁজছিলাম। রাজু সিনেমা হল ভাড়া দিবে জানতে পেরে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনের চেয়ে বেশি টাকা দিয়ে ভাড়া নিয়েছি।

তিনি জানান, নিজের ইমানের দাবিতেই সিনেমা হল ভবনে মাদ্রাসার জন্যে ভাড়া নিয়েছি। যদিও আমাকে বেশি টাকা গুণতে হচ্ছে তার পরও এটা মেনে নিয়েছি। কারণ, যেখানে দ্বীনের চরম লঙ্ঘন হয়েছে সেখানে দ্বীনি শিক্ষা বিস্তারে কাজে লাগানোর জন্যই এ ভবন ভাড়া নিয়েছি। আমার ইচ্ছা আছে এখানে যদি আরেক তলা পাই তাহলে হিফজুল কুরআন বিভাগ চালু করব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর