,

images

শ্রীমঙ্গলে শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

হাওর বার্তা ডেস্কঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বড় বড় আকারের ব্যাপক শিলা বৃষ্টিপাত হয়েছে। এতে চা, পান, লেবু, আনারস ও বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

রোববার বিকাল সাড়ে ৫টায় শ্রীমঙ্গল শহর ও শহরতলী এরং বিভিন্ন চা বাগান, লেবু বাগান, পানপুঞ্জি ও আনারস বাগান এলাকায় এ বৃষ্টি হয়।

শ্রীমঙ্গল উপজেলা কৃষি কর্মকর্তা  জানান, বিকালে বড় বড় আকারের ব্যাপক শিলা বৃষ্টিতে চা, আনারস, লেবু, পান ও গ্রীষ্মকালীন শাক সবজীর ক্ষতি হয়েছে। তবে হাওর এলাকায় শিলা বৃষ্টি কম হয়েছে তাই বোরো ধানের তেমন ক্ষতি হয়নি।

তিনি জানান, উপজেলার আশিদ্রোন ইউনিয়ন ও শ্রীমঙ্গল সদর ইউনিয়নে কিছু বোরো ফসলী এলাকায় শিলা বৃষ্টির খবর এসেছে। তবে ক্ষয়ক্ষতির কোন রিপোর্ট পাওয়া যায়নি।

সোমবার সকালে সরজমিনের পরিদর্শনে যাবেন বলে জানান তিনি।

এ ব্যাপারে শ্রীমঙ্গল বিষামনি এলাকার কৃষক জলিল খান জানান, প্রায় আধাঘণ্টাব্যাপী টানা শিলা বৃষ্টি হয়েছে। এর আকার ছিল অনেক বড়। কোন কোন শিলার আকার দুশ’ গ্রামের উপরে হবে। এ শিলা বৃষ্টিতে তার লেবু, আনারসের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

শ্রীমঙ্গল ভাড়াউড়া চা বাগানের জিএম গোলাম মো: শিবলী জানান, তাদের বিভিন্ন সেকশনে ব্যাপক শিলা বৃষ্টি হয়েছে। এই রকম শিলা বৃষ্টিতে চায়ের কুড়ি ভেঙ্গে পড়ে।

এ ব্যাপারে শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষক মুজিবুর রহমান জানান, বিকালের দিকে প্রায় ২০ মিনিট শিলাসহ বৃষ্টি হয়েছে। যার পরিমাণ ২২.৬ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর