,

psg1-2204180426 (1)

ঘরের মাঠে নেইমার-এমবাপের গোল, মেসির দুটি বাতিল

হাওর বার্তা ডেস্কঃ লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধারের পথে আরেক ধাপ এগিয়ে গেল পিএসজি। ঘরের মাঠে জালের দেখা পেলেন নেইমার ও কিলিয়ান এমবাপে। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়েছে মেসির দুই গোল।

রোববার রাতে মার্সেইর বিপক্ষে ২-১ গোলে জিতেছে পিএসজি। তাতে ১৫ পয়েন্ট এগিয়ে আছে মাওরিসিও পচেত্তিনোর দল। বাকি আর ছয় রাউন্ড। তবে পরের ম্যাচে জিতলেই শিরোপা পুনরুদ্ধারের উৎসবে মাতবে প্যারিসের দলটি।

ম্যাচের দ্বাদশ মিনিটে এগিয়ে যায় পিএসজি। মাঝমাঠের কাছাকাছি থেকে মার্কো ভেরাত্তির লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে প্রথম স্পর্শে চিপ শটে জালে পাঠান নেইমার। এই নিয়ে সবশেষ তিন ম্যাচে ব্রাজিলিয়ান তারকার গোল হলো ৬টি।

১৮তম মিনিটে গোলরক্ষকে একা পেয়েও গোলে করতে পারেননি এমবাপে। এর কিছুক্ষণ পর মেসির নেওয়া ফ্রি কিক উড়ে যায় ক্রসবারের উপর দিয়ে।

৩১তম মিনিটে সমতায় ফেরে মার্শেই। কর্নার ঝাঁপিয়ে ক্লিয়ার করতে গিয়েও ঠিকভাবে পারেননি পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মা। কাছ থেকে বল জালে পাঠান ক্রোয়াট ডিফেন্ডার কালেতা কার।

দশ মিনিট পর বল জালে পাঠান লিওনেল মেসিও। নুনো মেন্দেসের কাছ থেকে পাওয়া বল আলতো টোকায় কোনা দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন তারকা। কিন্তু মেসিকে বল বাড়ানোর আগে অফসাইডে ছিলেন মেন্দেস। ফলে গোল থেকে বঞ্চিত হলেন মেসি।

প্রথমার্ধের শেষ দিকে নেইমারের শট ডি-বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির জোরাল আবেদন করেন পিএসজি খেলোয়াড়রা, কিন্তু রেফারির সাড়া মেলেনি। পরক্ষণেই বল পেয়ে মেসি আবার জালে বল পাঠালে অফসাইডে বাতিল হয়ে যায় সেটি।

পরে অবশ্য ভিএআর দেখে দেওয়া হয় পেনাল্টি। সফল স্পট-কিকে দলকে আবার এগিয়ে নেন এমবাপে। এ নিয়ে চলতি লিগ ওয়ানের বিশ্বকাপ জয়ী এ তারকার গোল হলো ২১টি।

দ্বিতীয়ার্ধে পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। ৭৩তম মিনিটে মাঝমাঠ থেকে মেসির পাস ধরে বক্সে ঢুকে পড়েন এমবাপে। তবে প্রতিপক্ষ ডিফেন্ডারের ট্যাকলে শট নিতে পারেননি তিনি।

একটু পর মেসির আরেকটি পাসে এমবাপে জালে বল পাঠালেও অফসাইডের কারণে বাতিল হয় সেটিও।

ফলে ২-১ ব্যবধান নিয়েই মাঠ ছাড়তে হয় নবম শিরোপাজয়ীদের।

এই জয়ে ৩২ ম্যাচে পিএসজির পয়েন্ট হলো ৭৪। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তিন নম্বরে রেনের পয়েন্ট ৫৬।

আগামী বুধবার অঁজির বিপক্ষে খেলবে পিএসজি। ওই ম্যাচে জিতলেই দশম লিগ শিরোপা নিশ্চিত হবে প্যারিসের ক্লাবটির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর