সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) সিলেটের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাদের প্রত্যাহারের দাবিতে ডাকা ধর্মঘট স্থগিত করেছেন পরিবহন শ্রমিকরা। বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে তারা ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেন।

বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন সিলেট জেলা বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক আলী আকবর রাজন।

তিনি বলেন, ‘বিআরটিএর সহকারী পরিচালক মো. শহীদুল্লাহ আমাদের সঙ্গে দুপুর ১২টা থেকে প্রায় তিন ঘণ্টা সভা করেছেন।
সভায় কিছু সিদ্ধান্ত ও আশ্বাসের ভিত্তিতে আমরা ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। সভায় সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন শ্রমিকরা এখন থেকে ড্রাইভিং লাইসেন্সের জন্য ফাইল জমা দিলে তা গ্রহণ করা হবে এবং পরিবর্তে রিসিট দেওয়া হবে। যেটা দেখিয়ে আপাতত কাজ চালাতে পারবেন তারা। পাশাপাশি আগামী মাসিক সভায় অভিযুক্ত দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ তুলে ধরা হবে বলে কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছেন’
এর আগে শনিবার (৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে বিআরটিএর সহকারী পরিচালক মো. শহীদুল্লাহর সঙ্গে আলোচনায় বসেন পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ। পরিবহন নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক সজিব আলী, সিলেট জেলা পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ, সিলেট জেলা বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মুহিম প্রমুখ।

এর আগে গত বৃহস্পতিবার দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে জেলা বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে জরুরি সভা ডেকে ধর্মঘটের ঘোষণা দেন পরিবহন শ্রমিক নেতারা। সভায় বক্তারা বিআরটিএ সিলেটের সহকারী পরিচালক মো. সানাউল হক এবং রেকর্ডরুমের কর্মচারী দেলোয়ার হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তাদের ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের আলটিমেটাম দেন। দাবি না মানলে রবিবার থেকে সিলেটে কর্মবিরতি শুরুর হুমকি দেন তারা।

এর আগে গত বুধবার দুপুরে বিআরটিএ সিলেট কার্যালয়ে দুই পরিবহন শ্রমিক নেতাকে লাঞ্ছিত করার অভিযোগে রবিবার থেকে জেলায় কর্মবিরতির ঘোষণা দিয়েছিলেন শ্রমিকরা। সে সময় পরিবহন শ্রমিক নেতারা অভিযোগ করে বলেন, বিআরটিএ সিলেট কার্যালয়ে বিভিন্ন ধরনের দুর্নীতি হচ্ছে। শ্রমিকরা লাইসেন্স নবায়নসহ জরুরি কাজে বিআরটিএর সেবা নিতে গেলে প্রায়ই প্রতিষ্ঠানের কর্মকর্তারা উৎকোচ দাবি করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর