আইস ও ইয়াবাসহ মিয়ানমারের দুই নাগরিকে আটক করেছে

হাওর বার্তা ডেস্কঃ কক্সবাজারের টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকায় অভিযান চালিয়ে ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবাসহ মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বিজিবি।

শনিবার (২ এপ্রিল) ভোরে জালিয়ারদ্বীপের নাফনদীর সীমান্তে এ অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

আটকরা হলেন, মিয়ানমারের মংডুর মো. সিরাজ উদ্দিনের ছেলে মো. জুবায়ের আহমদ (২২ ) ও একই এলাকার মৃত আব্দুল গনির ছেলে মো. রফিক (২৩)। এ সময় তাদের কাছ থেকে ৫৪ হাজার পিস ইয়াবা ও ১ কেজি ৬৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক জানান, গোপন সংবাদে খবর আসে শনিবার ভোরে জালিয়ারদ্বীপ এলাকায় নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকতে পারে। এ খবরে টেকনাফ সদর ব্যাটালিয়ন ও দমদমিয়া বিওপি থেকে দুইটি বিশেষ টহল জালিয়ারদ্বীপে কৌশলগত অবস্থান নেয়।

একটি নৌকা মিয়ানমারের শোয়ারদ্বীপ এলাকা থেকে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ার দ্বীপের দিকে গেলে নৌকাটি থামানোর সংকেত দেয় বিজিবির টহল দল। তখন একজন পালিয়ে গেলেও দুজনকে আটক করা হয়।

পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে নৌকার ভেতরে পাটাতনের নিচে একটি বস্তার ভেতরে লুকায়িত ১ কেজি ৫৯ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ৫৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় অবৈধ অনুপ্রবেশ ও মাদক বহনের দায়ে আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর