জমি নিয়ে বিরোধে ভাতিজাকে উঠানে পুঁতে রাখলেন চাচা

হাওর বার্তা ডেস্কঃ শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ভাতিজার দুই হাত বেঁধে কোমর পর্যন্ত মাটিতে পুঁতে রাখেন চাচা আলিমদ্দিনসহ পরিবারের সদস্যরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নূর ইসলামকে (৩০) উদ্ধার ও তিনজনকে আটক করেছে।

শনিবার (২৬ মার্চ) বিকেলে উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের দক্ষিণ তন্তর গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বাবা আবু তাহের মারা যাওয়ার পর চাচা আলিমদ্দিনের সঙ্গে কিছু জমি নিয়ে বিরোধ বাধে নূর ইসলামের। এ নিয়ে দীর্ঘদিন যাবত স্থানীয় পর্যায়ে একাধিকবার সালিশ হলেও সুরাহা মেলেনি।

শনিবার দুপুরে আলিমদ্দিন ও তার স্ত্রী-ছেলে নূর ইসলামের বাড়িতে যান। তারই বাড়ির আঙিনায় মাটি খুঁড়ে গর্ত করেন। পরে দুপুর আড়াইটার দিকে নূর ইসলামের দুই হাত পেছনে রশি দিয়ে বেঁধে কোমর পর্যন্ত মাটিতে পুঁতে রাখেন।

এ সময় নূর ইসলামের পরিবারের লোকজন চিৎকার করলেও প্রভাবশালী আলিমদ্দিনের ভয়ে কেউ এগিয়ে আসেনি। পরে খবর পেয়ে বিকেল তিনটার দিকে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রাম পুলিশের সহায়তায় পুঁতে রাখা নূর ইসলামকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

পরে এ ঘটনায় অভিযান চালিয়ে অভিযুক্ত আলিমদ্দিন, তার স্ত্রী মনিরা বেগম ও ছেলে মুক্তার হোসেনকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া এএসআই আমিনুল ইসলাম জানান, আমরা সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পুঁতে রাখা নূর ইসলামকে উদ্ধার করি এবং অভিযুক্ত তিনজনকে আটক করে থানায় নিয়ে আসি। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর