যে কারণে মানুষ ডেকে মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক দিয়েছেন

হাওর বার্তা ডেস্কঃ স্বামী বিদেশে থাকায় পরকীয়ার অভিযোগ ওঠে প্রবাসীর স্ত্রীর বিরুদ্ধে। বারবার সতর্ক করা হলেও পরকীয়া থেকে ফেরানো যায়নি ওই গৃহবধূকে। এজন্য লোকজন লজ্জা দিলে মানুষ ডেকে মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক দিয়েছেন ছৈয়দ নুর নামে এক ব্যক্তি।

মাইকে তালাক দেয়ার ভিডিও ফেসবুকে কেউ একজন আপলোড  দিলে মুহূর্তেই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে।

সোমবার বেলা ১১টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউপির খারাংখালী এলাকায় এ ঘটনা ঘটে।

ছৈয়দ নুরের অভিযোগ, তার স্ত্রী দীর্ঘদিন ধরে পাশের বাড়ির মানুনুর রশিদ নামে একজনের সঙ্গে পরকীয়ায় লিপ্ত। গ্রামে অনেক সময় মামুনের সঙ্গে আপত্তিকর অবস্থায় প্রবাসীর স্ত্রীকে আটকও করেছেন স্থানীয়রা।

ছৈয়দ নুরের দাবি, পরকীয়ার কারণে তার স্ত্রীকে অনেক আগেই আদালতের মাধ্যমে তালাকনামা পাঠানো হয়েছে। এরপরও তার স্ত্রী ঘর থেকে বের না হওয়ায় ক্ষুব্ধ হয়ে জনসম্মুখে মাইকে ঘোষণা দিয়ে আবারো তালাক দিয়েছেন তিনি।

স্থানীয়দের দাবি, পরকীয়ায় অভিযুক্ত গৃহবধূ এলাকার পরিবেশ নষ্ট করছে। স্বামী বিদেশ থাকার সুবাদে বিভিন্ন মানুষের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। বারবার এলাকার মানুষ পরকীয়া আসক্ত ওই নারীকে সতর্ক করলেও কোনোভাবেই তাকে ফেরানো যায়নি। প্রতিবেশীরা স্বামী ছৈয়দ নুরকে স্টেশনে লজ্জা দিলে স্বামী ক্ষিপ্ত হয়ে জনসম্মুখে মাইক হাতে নিয়ে স্ত্রীকে তালাক দেন।

এ বিষয়ে হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান নূর মোহাম্মদ আনোয়ারী বলেন, তাদের বিচার বর্তমানে ইউনিয়ন পরিষদে চলমান। তবে তালাক দুইজনের ব্যক্তিগত ব্যাপার, যা উচ্চারণের সঙ্গে সঙ্গে কার্যকর হয়ে যায়। তবে মানুষ ডেকে মাইকে ঘোষণা দিয়ে তালাক দেওয়ার ব্যাপারটি অন্যায় হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর