কুষ্টিয়া আইনজীবী সমিতির সভাপতি দুলাল, সম্পাদক মিঠু

হাওর বার্তা ডেস্কঃ কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রথমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট নূরুল ইসলাম দুলাল। অন্যদিকে সাধারণ সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু।

রোববার (২৭ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে আইনজীবী সমিতির ২০২২-২৩ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার মীর সানোয়ার হোসেন এ ফল ঘোষণা করেন। তাকে সহযোগিতা করেন দুই সহকারী নির্বাচন কমিশনার আশরাফ হোসেন ও মঞ্জুরুল আলম ।

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির (ভবন ২) নিচ তলায় উকিল বারে ভোটগ্রহণ চলে। পরে রাতে এ ভোটের ফল ঘোষণা করা হয়।

ফলাফলে সভাপতি পদে অ্যাডভোকেট নূরুল ইসলাম দুলাল ১৯২ ভোটে পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রার্থী আদালতের পিপি অনুপ কুমার নন্দী ১৫৮ ভোট পেয়েছেন। একই পদে অপর প্রতিদ্বন্দ্বী হারুন অর রশিদ ৪৮ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু ২০৭ ভোট পেয়ে বিজয়ী হন। অপর প্রার্থী হাসানুল আসকার হাসু ১৭৮ ভোট ও মাহাতাব উদ্দিন ১৫ ভোট পেয়েছেন।

সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আব্দুল ওয়াদুদ (২০১ ভোট)। তার নিকটতম প্রার্থী তানজিলুর রহমান এনাম পেয়েছেন ১৯২ ভোট। সহ-সভাপতি পদে নির্বাচিত শামসুজ্জামান মনি পেয়েছেন ১৯৯ ভোট। তার নিকটতম প্রার্থী আব্দুর রহমান পেয়েছেন ১৮৭ ভোট। যুগ্ম সম্পাদক পদে নির্বাচিত দুজন হলেন ইকবাল হোসেন টুকু (১৫৭ ভোট) ও মনোয়ারুল ইসলাম মনিরুল (১৫১ ভোট)। এছাড়া দপ্তর সম্পাদক পদে আব্দুল্লাহ আল মামুন মোহন ২১৯ ভোট, কোষাধ্যক্ষ পদে এস এম শাতিল মাহমুদ ২৪৩ ভোট, গ্রন্থাগার সম্পাদক পদে আব্দুস সাত্তার শাহেদ ২২৩ ও সাংস্কৃতিক সম্পাদক পদে নাজমুন নাহার ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ৪জন সিনিয়র সদস্য ও ৪জন জুনিয়র সদস্য নির্বাচিত হন।


Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর