পেট্রোল ছাড়াই চলবে হিরোর নতুন বাইক, দামেও খুব কম

 

হাওর বার্তা ডেস্কঃ পুজো’র সময় শহরাঞ্চলের নিত্যযাত্রীদের জন্য দারুণ খবর।এ বার দেশের বৃ’হত্তম টু হুইলার কম্পানি Hero নিয়ে আ’সছে E-Bike।এই গাড়িপ্র’স্তুতকারী সংস্থা তাদের,
সিটি স্পিড পোর্টফোলিওতে E-Bike-এর তিনটি মডেল লঞ্চ করছে। যার দাম শুরু ৫৭,৫৬০ টাকা থেকে।সিটি স্পিড পোর্টফোলিওতে বাজারে আগে থেকেই রয়েছে ইলেকট্রিক স্কুটার।
এই ইলেকট্রিক স্কুটারের মডেলগু’লি হল Optima-hx, Nyx-hx ও Photon-hx। এ বার একই পোর্টফোলিওতেই তিনটি E-Bike লঞ্চ করছে Hero Electric।এ বি’ষয়ে Hero Electric India-র CEO,
সোহিন্দর গিল জানিয়েছেন, বর্তমানে ই-বাইকের বাজারে একটা মেরুকরণ তৈরি হয়েছে।এ ক্ষেত্রে সাধারণত লো-স্পিড বাইকের দাম কম আর হাই স্পিড বাইকের দাম আবার খুব বেশি।
এইরকম একটা প্র’বণতার স’ঙ্গেই দীর্ঘ দিন ধ’রে অভ্যস্ত ক্রেতারা।বেশ কয়েক বছর মা’র্কেট রিসার্চের পর এ বার এই E-Bike বাজারে লঞ্চ করা হচ্ছে যা দাম ও পারফরম্যান্স দু’টি দিক থেকেই ক্রেতাদের চা’হিদা মে’টাতে সক্ষম।
অর্থাৎ স্বল্প ব্যাটারি খরচায় পর্যা’প্ত পিক-আপ দিতে সক্ষম হবে এই বাইক।আর গতি বজায় রেখে শহরের রাস্তা-ঘাট, অলি-গলিতে ছুটে বেড়াবে।সাধ্যের মধ্যে দাম এবং ৭০-২০০ কিলোমিটারের কমফর্টেবল ড্রাইভিং রেঞ্জই এই গাড়ি কেনার অন্যতম কারণ ‘হতে পারে বলে মনে করছে প্র’স্তুতকারী সংস্থা।এই বাইক অযথা ব্যাটারির উপর খুব একটা চা’প ফে’লে না।

এর জে’রে তা দীর্ঘ দিন পর্যন্ত টেঁকসই থাকে। আর বাইকের পারফরম্যান্সও ঠিক থাকে। সংস্থার দা’বি,শহরাঞ্চলের নিত্যযাত্রীদের জন্য এই E-Bike বেস্ট অ’পশন। কারণ যে কোনও ধ’রনের রাস্তায় এই বাইক নিয়ে যাত্রা অনেকটাই সুবিধাজনক ও আরা’ম’দায়ক।প্রস্ততকারী সংস্থার তরফে জা’নানে হয়েছে, দেশের ২৫টি রাজ্য জুড়ে,

৫০০-রও বেশি Hero Electric ডিলার’শিপের কাছ থেকে পাওয়া যাব’ে নতুন এই E-Bike। এগু’লির দাম শুরু হবে ৫৭,৫৬০ টাকা থেকে। তবে প’রিস্থিতি বিশেষে দাম কমতেও পারে বলে জা’নাচ্ছে সংস্থা।তাই নজর রা খু’ন। নিকটবর্তী Hero Electric ডিলার’শিপের কাছে প্রয়োজনে খোঁ’জ নিন। আপনার রোজকার অফিস যাওয়া কিংবা ছোটখাটো কাজে যোগ্য স’ঙ্গী ‘হতে পারে এই বাইক। পকে’টে পোষালেই এই পুজোয় ঘরে তুলুন নতুন বাইক।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর