,

download

দলীয় প্রার্থীর বিরোধিতা করায় খালিয়াজুরীতে ১২ আ.লীগ নেতা বহিষ্কার

বিজয় দাস, নেত্রকোনা প্রতিনিধিঃ আগামী ৩১জানুয়ারী ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ২টি ইউনিয়নে (খালিয়াজুরী ও মেন্দিপুর) চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় নেত্রকোনা জেলার খালিয়াজুরীতে ১২ আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

 গতকাল বুধবার খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক চিঠিতে তাঁদের বহিষ্কার করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের কাছে ওই নেতাদের বহিষ্কারের বিষয়টি সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ নিশ্চিত করেছেন।

আবুল কালাম আজাদ বলেন, দলের সিদ্ধান্ত না মেনে খালিয়াজুরীতে দুটি ইউনিয়নে অন্তত ১২ জন বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বহিষ্কার হওয়া নেতারা হলেন ,খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. নুরুল হক, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শাহানুর আলম, উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক নবী আলম, মেন্দিপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মৌলা মিয়া, মেন্দিপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আবু হাকিম, সদস্য প্রফুল্ল চন্দ্র পাল, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক সুকেশ দাস, ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সভাপতি শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, মেন্দিপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সদস্য সিরাজ মিয়া এবং মেন্দিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম।

আবুল কালাম আজাদ জানান, সাময়িকভাবে বহিষ্কার করা ওই নেতাদের নির্বাচনে অংশ না নিয়ে দলীয় প্রার্থীর হয়ে কাজ করতে অনুরোধ করা হয়েছিল। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত না মেনে তাঁরা সরাসরি নির্বাচনে প্রার্থী হয়েছেন। এ জন্য তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। স্থায়ী বহিষ্কারের জন্য জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর পত্র পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর