,

hab-20220127103856

সন্তান বদল: ছেলের বাবার মামলায় মেয়ের বাবা গ্রেফতার

হাওর বার্তা ডেস্কঃ হবিগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর আধুনিক হাসপাতালে নবজাতক বদলের ঘটনায় মেয়ে শিশুর বাবাকে গ্রেফতার করেছে পুলিশ। ছেলে শিশুর বাবার দায়ের করা মামলায় বুধবার রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাসুম চৌধুরী আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বাসিন্দা।

মামলার অভিযোগের বরাত দিয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী জানান, হাসপাতালে মাছুমের মেয়ে শিশু জন্ম হওয়ায় তিনি সন্তুষ্ট ছিলেন না। এজন্য তিনি পাশের শয্যায় থাকা ছেলে নবজাতকটি চুরি করেছিলেন। ছেলে নবজাতকের বাবার দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার রাতে শায়েস্তাগঞ্জ উপজেলার মড়রা গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী ফেরদৌস আক্তার এবং আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের মাসুম চৌধুরী স্ত্রী আকলিমা বেগম প্রসব বেদনা নিয়ে সদর আধুনিক হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় ফেরদৌস আক্তার ছেলে শিশু ও তার দেড় ঘণ্টা আগে ভোর ৫টায় আকলিমা বেগম মেয়ে শিশুর জন্ম দেন। সকালে দুই শিশুকে নবজাতকদের বিশেষ সেবা ইউনিটে নেওয়া হয়।

সেখান থেকে সকাল ৯টায় ছেলে শিশুটি নিজের বলে মায়ের কাছে দুধ খাওয়ানোর কথা বলে নিয়ে যান মাসুম চৌধুরী। পরে ওই ছেলে শিশুর স্বজনরা সেখানে গিয়ে তাকে না পেলে হুলস্থুল শুরু হয়। এ ঘটনায় হাসপাতালে তুলকালাম কাণ্ড হয়। খবর পেয়ে পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে যায়।

এক পর্যায়ে মেয়ে শিশুর অভিভাবক খুঁজে না পেলে অবশেষে ঘটনার ৫ ঘণ্টা পর দুপুর ২টায় মেয়ে শিশুটির মায়ের কোল থেকে ছেলে নবজাতকটি উদ্ধার করা হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ দুই শিশুকে তাদের নিজ নিজ মায়ের কাছে ফিরিয়ে দেয়।

এ ঘটনায় ছেলে শিশুটির বাবা দেলোয়ার হোসেন বুধবার সদর থানায় একটি মামলা দায়ের করেন। উক্ত মামলায় মেয়ে শিশুর বাবা মাসুম চৌধুরীকে গ্রেফতার করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর