,

cold-20211226104934

সারা দেশে বৃষ্টির প্রবণতা কমলেও বাড়বে শীত

হাওর বার্তা ডেস্কঃ সারা দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। এ ছাড়া রাতের তাপমাত্রা কমে বাড়তে পারে শীত।

সোমবার সকাল থেকে পরবর্তী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়। খবর বাসসের।

সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে— খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুএক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী-অববাহিকা ও এর কাছাকাছি এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দেশের উত্তরাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং অন্যান্য স্থানে সামান্য কমতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বাড়তি অংশ উত্তর-পশ্চিম  বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

সোমবার ঢাকা ও কুমারখালীতে সর্বোচ্চ ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া মোংলা ও গোপালগঞ্জে ৬ মিলিমিটার এবং ফরিদপুর ও মাদারীপুরে ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ঢাকায় ১৫ দশমিক ৫, ময়মনসিংহে ১৬, চট্টগ্রামে ১৮ দশমিক ৪, সিলেটে ১৬ দশমিক ৪, রাজশাহী ১৫ দশমিক ৬, রংপুরে ১৪, খুলনায় ১৬ এবং বরিশালে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর