,

10220_Nikli

নিকলীতে বিচারপতি আমির হোসেন স্মৃতি পুরস্কার বিতরণ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারক এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য সদ্যপ্রয়াত বিচারপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেনের স্মরণে ‘বিচারপতি আমির হোসেন স্মৃতি পুরস্কার’ বিতরণ করা হয়েছে।

বিচারপতি আমির হোসেন মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে মরহুম বিচারপতির নিজ গ্রাম কিশোরগঞ্জের নিকলী উপজেলার মির্জাপুরে গত শনিবার  এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি আমির হোসেন মেমোরিয়াল ফাউন্ডেশন-এর সভাপতি ও মরহুম বিচারপতি আমির হোসেনের সহধর্মিনী মিসেস শাহীমা চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মির্জাপুর সরকারি বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি সিদ্দিক হোসেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর নাজমুর নাহার কাদির।

পুরস্কার বিতরণীতে বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে তাদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য পুরস্কার এবং শিক্ষাসামগ্রী প্রদান করা হয়।

প্রধান অতিথি মিসেস শাহীমা চৌধুরী তাঁর বক্তব্যে বিচারপতি আমির হোসেনের স্মৃতিবিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘বীর মুক্তিযোদ্ধা বিচারপতি আমির হোসেন বৃত্তি’ চালুর ঘোষণা দেন।

তিনি একইসাথে বিচারপতি আমির হোসেন-এর আদর্শ ও স্মৃতি রক্ষার্থে পরবর্তী প্রজন্মের মেধা ও মননের বিকাশে যাবতীয় সহযোগিতা এবং উৎসাহমূলক কর্মকাণ্ড চালু রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

নিকলী উপজেলার প্রাথমিক এবং মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য বৃত্তি চালু করার জন্যেও কাজ চলছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর