,

Untitled-1

এমপি, নূর মোহাম্মদের পিএস হিসেবে নিয়োগ পেলেন শাকিল

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য, সাবেক আইজিপি, রাষ্টদূত ও সচিব নূর মোহাম্মদ এঁর ব্যক্তিগত সচিব (পিএস) হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীর আকবর শাকিল। রোববার (১৬ জানুয়ারি) সংসদ সদস্য নূর মোহাম্মদ স্বাক্ষরিত এক পত্রে তাকে পিএস হিসেবে নিয়োগ দেয়া হয়।

সংসদ সদস্য নূর মোহাম্মদ স্বাক্ষরিত নিয়োগ পত্রে বাংলাদেশ সংসদ সচিবালয়ের সচিবকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত ১২ জানুয়ারি তারিখে সংসদ সদস্য নূর মোহাম্মদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে তাঁর ব্যক্তিগত সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদ থেকে আমজাদ হোসেন লিটনকে অব্যাহতি দেয়া হয়।

সংসদ সদস্য নূর মোহাম্মদ এঁর পিএস হিসেবে নিয়োগ পাওয়া জাহাঙ্গীর আকবর শাকিল পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের কাজীহাটি গ্রামের গর্বিত সন্তান। তাঁর পিতা মো. আলী আকবর ও মাতা জাহানারা বেগম।

ব্যক্তিগত জীবনে বিবাহিত জাহাঙ্গীর আকবর শাকিলের স্ত্রীর নাম ইসরাত জাহান রুমি। শাকিল-রুমি দম্পতির একমাত্র সন্তান আলী আহনাফ এর বয়স দুই বছর পাঁচ মাস।

জাহাঙ্গীর আকবর শাকিল ব্লগ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির সাথে যুক্ত। তিনি কিশোরগঞ্জ জেলা শহরের শোলাকিয়া খরমপট্টি এলাকায় জন্মগ্রহণ করেছেন।

শোলাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা শেষে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। সেখান থেকে ২০০০ সালে কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ওয়ালী নেওয়াজ খান কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

পরে তেজগাঁও সরকারি কলেজ থেকে মার্কেটিং এ অনার্স করেন।

এরপর ২০১০ সালে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজ এ প্রোডাকশন এক্সিকিউটিভ হিসেবে যোগদান করেন। এছাড়া তিনি প্রথম আলো জবস এ-ও কাজ করেন।

সংসদ সদস্য নূর মোহাম্মদ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব থাকাকালে কটিয়াদী উপজেলার মানিকখালীতে মানিকখালী টেকনিক্যাল ট্রেনিং সেন্টার প্রতিষ্ঠা করলে সেটির প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে প্রতিষ্ঠানটি গড়ে তোলার দায়িত্ব নেন জাহাঙ্গীর আকবর শাকিল।

সৃজনশীল ও সংস্কৃতিবান একজন মানুষ হিসেবে জাহাঙ্গীর আকবর শাকিল বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে দীর্ঘদিন ধরে জড়িত রয়েছেন। তিনি কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন ময়ুখ খেলাঘর আসরের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি টেলিভিশন ও অন্যান্য মাধ্যমে উপস্থাপনা ও ভয়েজ আর্টিস্ট হিসেবেও সুনামের সাথে কাজ করেছেন।

এছাড়া করোনাকালীন বিগত সময়ে ‘আমরা করবো জয় Covid-19’ এর মাধ্যমে কিশোরগঞ্জে ব্যাপক ত্রাণ সহায়তা ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছেন।

সুদক্ষ ও EMK (Edward M. Kennedy Center) সেন্টার পরিচালিত এসডিজি বিষয়ক বাংলাদেশে ১ম ই-লার্নিং কোর্স ” SDGs for youth : MY Goal, My Responsibility” তে অংশগ্রহণ করেন। সারাদেশ থেকে অসংখ্য অংশগ্রহণকারীর মধ্যে কর্তৃপক্ষ Top 39 SDG Champion নির্বাচিত করে, যার মধ্যে জাহাঙ্গীর আকবর শাকিলও অন্যতম।

২০১৭ সালে সাবেক আইজিপি, রাষ্টদূত ও সচিব নূর মোহাম্মদ রাজনীতির মাঠে নামলে তাঁর একজন যোগ্য ও প্রতিশ্রুতিশীল কর্মী হিসেবে জাহাঙ্গীর আকবর শাকিল কটিয়াদী-পাকুন্দিয়ার মাঠে-ময়দানে কাজ করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর