,

image-188231-1642004405bdjournal

আজ থেকে লঞ্চেও অর্ধেক যাত্রী!

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন এড়াতে আজ বৃহস্পতিবার থেকে গণপরিবহনগুলোতে অর্ধেক যাত্রী পরিবহনের নির্দেশনা চালু হয়েছে। এমন পরিস্থিতিতে ভোর থেকে চাঁদপুর লঞ্চ টার্মিনাল থেকেও অর্ধেক যাত্রী নিয়ে যাত্রীবাহী লঞ্চ চলাচল করতে দেখা গেছে। তবে কয়েকটি লঞ্চে এমন নির্দেশনা মানা হয়নি।

এদিকে, লঞ্চের যাত্রীরা বলেছেন, সরকারি নির্দেশনার দিকে না তাকিয়ে নিজেরও সতর্ক থাকতে হবে। এতে করোনা সংক্রমণ এড়ানো সম্ভব। তবে লঞ্চে আসন বিন্যাস এবং ভাড়া নিয়ে অসন্তোষ রয়েছে যাত্রীদের মধ্যে।

লঞ্চ কর্তৃপক্ষ বলছে, ডিজেলের দাম বাড়ার পর যে ভাড়া, সেটাই নেওয়া হচ্ছে। নতুন করে কোনো ভাড়া এখনো কার্যকর করা হয়নি। এছাড়া যাত্রী কত সংখ্যক বহন করা হবে, সেই বিষয়ও মালিক পক্ষ থেকে কোনো নির্দেশ দেওয়া হয়নি বলে জানান তারা।

বিআইডব্লিউটিএ’র উপপরিচালক ও বন্দর কর্মকর্তা একেএম কায়সারুল ইসলাম বলেছেন, সরকারের নির্দেশনা কার্যকর করতে যাত্রী লঞ্চে এবং টার্মিনালে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে কোনো ধরনের অনিয়ম দেখা দিলে তাৎক্ষণিকভাবে ওই লঞ্চের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়ণগঞ্জসহ দক্ষিণাঞ্চরের বিভিন্ন নৌপথে অর্ধ শতাধিক যাত্রীবাহী লঞ্চ চলাচল করে থাকে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর