,

1625913805_593995_179

রূপগঞ্জে আগুনে ৫২ মৃত্যু নাড়া দেয় বিশ্ববাসীকেও

হাওর বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় হাসেম ফুডের সেজান জুসের কারখানায় আগুনে ৫২ জনের মৃত্যু দেশের পাশাপাশি বিশ্ববাসীকেও নাড়া দিয়েছিল।

গত ৮ জুলাই বিকেলে রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের সেজান জুস কারখানার ১৪ নম্বর গুদামের ছয়তলা ভবনে আগুন লাগে।

এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ভবন থেকে লাফিয়ে পড়ে তিনজন মারা যান এবং ১০ জন আহত হন। প্রায় ১৯ ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

পরদিন বিকেলে আগুন নিভিয়ে ফেলার পর ৪৮ জনের পোড়া মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনার পর ৪ আগস্ট ডিএনএ পরীক্ষা শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গ থেকে প্রথমে ২৬ জন ও পরে ২১ জনের পোড়া মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনার পুরো দেশে শোকের ছায়া নেমে এসেছিল। এখনও সেই স্বজন হারানো পরিবারের সদস্যদের কান্না মনে করিয়ে দেয় সেদিনের বিভীষিকাময় পরিস্থিতির কথা।

এ ঘটনায় রূপগঞ্জ থানাধীন ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নাজিম উদ্দিন বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেমসহ ৮ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর