,

image-159587-1640339579

মালয়েশিয়ায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে প্রবাসী বাংলাদেশিরা

হাওর বার্তা ডেস্কঃ মালয়েশিয়ায় ভারী বর্ষণে সৃষ্ট ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে প্রবাসী বাংলাদেশিরা। বৃহঃস্পতিবার রাজধানী কুয়ালালামপুরের অদূরে শাহ আলমের বেশ কয়েকটি অঞ্চলে দুর্গত মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা হয়।

কুয়ালালামপুর মহানগর যুবলীগের নেতৃত্বে স্থানীয়দের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

এ বিষয়ে দলটির মহানগরের সভাপতি রিসাদ বিন আব্দুল্লাহ হৃদয় বলেন, যুবলীগ সবসময় মানবিক। দেশ এবং প্রবাসে সবখানেই অসহায় মানুষের পাশে রয়েছে যুবলীগ। স্মরণকালের ভয়াবহ এ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে।

এ সময় মহানগর যুবলীগের সহ-সভাপতি আনোয়ার, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জুনায়েদ হোসেন কাজল, সহ-সম্পাদক জোনায়েদ হোসেন হৃদয়, সজিবসহ অনেকে উপস্থিত ছিলেন।

মহানগর যুবলীগের পক্ষ থেকে স্থানীয়দের পাশাপাশি বন্যায় আটকে পড়ে খাদ্যাভাবে থাকা প্রবাসী বাংলাদেশিদেরও সহযোগিতা করা হয়।

উল্লেখ্য, টানা বৃষ্টিতে মালয়েশিয়ার বিভিন্ন প্রান্ত পানির নিচে যায়, ঘর ছাড়তে বাধ্য হয় লক্ষাধিক মানুষ। ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় এখনও পর্যন্ত দেশটিতে মারা গেছে ২০ জনেরও বেশি মানুষ। দেশজুড়ে চলা এ দুর্যোগে বিভিন্ন স্থানের সড়ক ও মহসড়ক যান চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে।

বন্যা পরবর্তি সময়ে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি স্থানীয় ও প্রবাসী ব্যবসায়ীরাও দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর