,

1596698326_Train-Ticket-panalty

ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে চার লক্ষাধিক টাকা জরিমানা

হাওর বার্তা ডেস্কঃ বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১ হাজার ৯৫৮ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ ৪ লাখ ৩৩ হাজার ৭২০ টাকা জরিমানা আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে রাত পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন স্টেশন থেকে আন্তঃনগর যাত্রীবাহী ট্রেনে ব্লক চেকিং করা হয়।

পাকশী রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) একেএম নুরুল আলম  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১ হাজার ৯৫৮ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ২ লাখ ৮৮ হাজার ৫১০ টাকা ও জরিমানা ১ লাখ ৪৫ হাজার ২১০ টাকা আদায় করা হয়েছে।

এর মধ্যে খুলনায় ১৭৬ যাত্রীর কাছ থেকে ৬৫ হাজার ৪৩০ টাকা, এসিও পাকশী ৬৭৫ জনের কাছ থেকে ১ লাখ ৬৪হাজার ৩০ টাকা,  রাজবাড়ীতে ৩০০ জনের থেকে ৫৫ হাজার টাকা, সান্তাহার টিআইসি জেআরআই পার্বতীপুরে ৪৪৭ জনের থেকে ৭৪ হাজার ১০০ টাকা, ঈশ্বরদীর টিআইসিতে ১১২ জনের থেকে ১৬ হাজার ৯৬০ টাকা, জেআরআই সান্তাহারে ৩৪৮ জনের থেকে ৫৮ হাজার ২০০ টাকা আদায় করা হয়।স্টেশনে ব্লক চেকিং করে ট্রেনে ভ্রমণকারীদের টিকিট চেক করা হয়। এ সময় টিকিট দেখাতে না পারায় যাত্রীদের জরিমানা করা হয়।

বিনা টিকিটের যাত্রীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।পশ্চিম রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দীনের নেতৃত্বে উপস্থিত ছিলেন- এ কে এম নুরুল আলম সরকারি বাণিজ্যিক কর্মকর্তা পাকশী, অংশুমান রায় চৌধুরী টিআইসি ঈশ্বরদী, মোহাম্মদ শামীমুর রহমান টিআইসি খুলনা, মো. হাবিবুর রহমান টিআইসি সান্তাহার, মো. শফিকুর রহমান জেটিআইসি রাজবাড়ী, মো. আব্দুল মাবুদ এসএসআরআই ঈশ্বরদী, উৎপল কুমার কর্মকার যেআরআই রাজশাহী, মো. রায়হান কোভিদ জিআরআই পার্বতীপুর, মো. রবিউল ইসলাম জিআরআই সান্তাহার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর