,

Jamie-Siddons-2112200920

টাইগার ক্রিকেটে ফের জেমি সিডন্স

হাওর বার্তা ডেস্কঃ টাইগার ক্রিকেটে আবারও শুরু হচ্ছে জেমি সিডন্স অধ্যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি বিশ্বস্ত সূত্র সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে। সূত্রটি জানিয়েছে, সাবেক অজি ক্রিকেটারের সঙ্গে নাকি চুক্তিও হয়ে গেছে।

সাম্প্রতিক সময়ে ব্যর্থতার বৃত্ত থেকেই বের হতে পারছে না বাংলাদেশ ক্রিকেট দল। বেশিরভাগ পরাজয়ের সাক্ষী হতে হচ্ছে ব্যাটসম্যানদের ব্যর্থতায়। অ্যাশওয়েল প্রিন্সকে ব্যাটিং কোচ বানিয়েও লক্ষ্য করা যায়নি কোন উন্নতি। এমন অবস্থায় জানা গেছে, দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটারের সঙ্গে চুক্তি নবায়নের কোনও সম্ভাবনা নেই বিসিবির।

বোর্ডের ওই সূত্রটি জানিয়েছে, ব্যাটিং কোচ হিসেবে জেমি সিডন্সকে ফিরিয়ে আনছে বাংলাদেশ। সাবেক অজি ক্রিকেটারের সঙ্গে আলোচনাও চূড়ান্ত হয়েছে। এমনকি চুক্তিও হয়ে গেছে। সে হিসেবে ২০২২ সালের ফেব্রুয়ারির শুরু থেকেই টাইগারদের ব্যাটিংটা দেখভাল করবেন ৫৭ বছর বয়সী এই অস্ট্রেলীয়।

এর আগে ২০১০-১১ মৌসুমে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করেন সিডন্স। সেসময় বাংলাদেশ, ভারত এবং শ্রীলঙ্কার যৌথভাবে আয়োজিত ২০১১ ওয়ানডে বিশ্বকাপের আগে চোটে পড়া মাশরাফিকে ছাড়াই দল ঘোষণা করে বিসিবি। প্রিয় ক্রিকেটারের বিশ্বকাপে না খেলার পেছনে তৎকালীন হেড কোচ জেমি সিডন্সের হাত ছিল বলেই মনে করেন অনেকেই।

সমালোচিত সিডন্স বিশ্বকাপের পরই বাংলাদেশ দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। এরপর অনেক দূর এগিয়েছে লাল সবুজের ক্রিকেট। নামিদামি বেশ কয়েকজন কোচের অধীনে আছে অনেক উত্থান-পতনের গল্প।

সমালোচিত হলেও বাংলাদেশ ক্রিকেট সিডন্সের অবদান কম নয়। তার অধীনেই তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদরা আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের পরিণত করে তুলেছেন।

তবে এবার দেখার পালা, দ্বিতীয় দফায় এসে টাইগার ক্রিকেটের জন্য কতটা উন্নতি বয়ে আনতে পারেন অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটের এই পরিচিত মুখ।

 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর