,

61416fc48bead163167840461416fc48bebb

ভাসানচর থেকে পালাতে গিয়ে ৫ দালালসহ ২৩ রোহিঙ্গা আটক

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালাতে গিয়ে ৫ দালালসহ ২৩ রোহিঙ্গাকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শুক্রবার (২৬ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গা দালালরা হলেন, ভাসানচর ৬৩নং ক্লাস্টারের মৃত আব্দুল মতলবের ছেলে আব্দুর শুক্কুর (২৮), নূর মোহাম্মদের ছেলে রজুমল্ল্যাহ (২০), মৃত আলমগীরের ছেলে শামসুল আলম (৩০), ৫১নং ক্লাস্টারের মৃত হোসেন আহম্মদের ছেলে কেফায়েত উল্যা (১৯) ও ২৬নং ক্লাস্টারের নূর মোহাম্মদের ছেলে এনায়েত উল্যা (১৮)।

ভাসান চর থানা পুলিশ জানায়, আটক ব্যক্তিদের মধ্যে পাঁচজন রোহিঙ্গা পুরুষ দালাল, চারজন পুরুষ, ছয়জন নারী ও আট শিশু রয়েছেন। গতকাল শুক্রবার সন্ধ্যায় তাদের ভাসানচর থানায় সোপর্দ করা হয়।

পুলিশ সূত্রে আরো জানা যায়, শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত ভাসানচর আশ্রয়ণ ক্যাম্পের বিভিন্ন স্থানে এপিবিএন সিভিল দল ও কোস্টগার্ড। যৌথ অভিযান চালিয়ে ৫ দালাল ও ১৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়।

কোস্টগার্ডের ভাসানচর ক্যাম্পের কমান্ডার খলিলুর রহমান জানান, আটক ৫ রোহিঙ্গা দালালকে ভাসানচর থানায় ও ১৮ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে ক্যাম্পের প্রশাসন ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভাসানচর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, আটক দালালদের বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা করা হয়েছে। আটক অন্য রোহিঙ্গাদের পুনরায় আশ্রয়ণ কেন্দ্রে ফেরত পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর