স্বামী-স্ত্রী পরিচয়ে ৮ মাস সংসার, আত্মহত্যার হুমকি

হাওর বার্তা ডেস্কঃ টাঙ্গাইলের সখীপুরে বিয়ে না করেই স্বামী-স্ত্রী পরিচয়ে বাসাভাড়া নিয়ে ৮ মাস সংসার করার অভিযোগ উঠেছে জাকারিয়া ইসলাম রাব্বি নামে এক কলেজ ছাত্রের বিরুদ্ধে। বিয়ের দাবিতে গত দুইদিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন করছেন কলেজ ছাত্রী (১৯)। পৌরসভার ২নং ওয়ার্ড কাহার্তা রামখা পাড়া কটাবাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনার পর থেকে প্রেমিক জাকারিয়া ইসলাম রাব্বি লাপাত্তা।

সে ওই গ্রামের প্রবাসী লুৎফর রহমানের ছেলে এবং সরকারি মুজিব কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে সরেজমিন দেখা যায়, রাব্বিদের বাড়ির সবাই ঘরের দরজা বন্ধ করে ভেতরে অবস্থান। আর বাইরে এক কাপড়ে বসে অনশন করছেন ওই কলেজছাত্রী। স্থানীয়রা তাকে দেখতে ভিড় করছেন। খাবার দেওয়া হয়েছে কি না জানতে চাইলে মেয়েটি কান্নায় ভেঙে পড়েন। জানান ঘরে ঢোকার চেষ্টা করলে তাকে লাথি মেরে ফেলে দিয়ে দরজা বন্ধ করে দেন রাব্বির পরিবারের লোকজন। বিয়ে না করলে তিনি এ বাড়িতেই আত্মহত্যা করবেন বলে জানান।

জানা যায়, দেড় বছর আগে রাব্বির এক বন্ধুর মাধ্যমে মুঠোফোনে প্রথম পরিচয় হয় ওই ছাত্রীর। এক পর্যায়ে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে পৌরসভার উত্তরা মোড় এবং ক্যাপ্টেন মোড় এলাকায় পৃথক দুটি বাসাভাড়া নিয়ে ৮ মাস স্বামী-স্ত্রী হিসেবে সংসার করেন তারা। বারবার বিয়ের চাপ দিলেও নানা তালবাহান শুরু করেন রাব্বি। নিরুপায় হয়ে রোববার থেকে বিয়ের দাবিতে অনশন করছেন ওই কলেজছাত্রী।

স্থানীয় কাউন্সিলর ফজলুর রহমান  বলেন, স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসার চেষ্টা করা হচ্ছে। সুষ্ঠু ব্যবস্থা না হলে আইনের আশ্রয় নেবেন বলে জানান ওই কলেজ ছাত্রীর বাবা।

সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক ভূইয়া জানিয়েছেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর