,

image-154026-1636878733

ঢাবির ‘চ’ ইউনিটে প্রথম ময়মনসিংহ ক্যাডেট কলেজের কাবেরি আজাদ

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাস করেছেন ২ দশমিক ৫৬ শতাংশ এবং অকৃতকার্য ৯৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থী।

‘চ’ ইউনিটের এবারের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন ময়মনসিংহ মহিলা ক্যাডেট কলেজের শিক্ষার্থী কাবেরি আজাদ রাম্মি। তার ভর্তি পরীক্ষার স্কোর ৯০ দশমিক ২৫। তিনি সাধারণ জ্ঞানে পেয়েছেন ৩২ দশমিক ২৫ এবং অঙ্কনে ৫৮। তার মোট স্কোর ১১০ দশমিক ২৫।

দ্বিতীয় হয়েছেন মাদারীপুর সরকারি নাজিমুদ্দিন কলেজের শিক্ষার্থী মারিয়ম মালিহা। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮৪ দশমিক ২৫; যার মধ্যে সাধারণ জ্ঞান পরীক্ষায় পেয়েছেন ২৮ দশমিক ২৫ এবং অঙ্কনে ৫৬। তার মোট স্কোর ১০৪ দশমিক শূন্য ৩।

তৃতীয় হয়েছেন জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮০ দশমিক ৭৫। সাধারণ জ্ঞান পরীক্ষায় পেয়েছেন ২৭ দশমিক ২৫ এবং অঙ্কনে ৫৩ দশমিক ৫০। তার মোট স্কোর ১০০ দশমিক ৭৫।

রোববার (১৪ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই ফলাফল ঘোষণা করেন উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

এ বছর ‘চ’ ইউনিটে ১৩৫ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ১৫ হাজার ৪৯৫ জন। এর মধ্যে অংশগ্রহণ করেছেন ১০ হাজার ৬৫ জন। পাস করেছেন মাত্র ২৫৮ জন শিক্ষার্থী।

এর আগে গত ২৬ অক্টোবর চারুকলা অনুষদের ফিগার ড্রয়িং পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর