,

download (1)

৬০০ কেজির শাপলাপাতা মাছ বিক্রি তিন লাখে

হাওর বার্তা ডেস্কঃ বরগুনার তালতলী মাছ বাজারে ৬০০ কেজি (১৫ মণ) ওজনের বিশালাকৃতির একটি শাপলাপাতা মাছ তিন লাখ টাকায় বিক্রি হয়েছে। আজ শনিবার (১৩ নভেম্বর) বিকাল ৪টার দিকে মাছটি বিক্রি করার জন্য মাইকিং করা হয়। পরে কেটে ৫০০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেন ব্যবসায়ী খলিলুর রহমান।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১১ নভেম্বর সকালে কুয়াকাটার মহিপুর খান মৎস্য আড়ৎ থেকে ১ লাখ ৫০ হাজার টাকায় মাছটি বিক্রির জন্য তালতলীতে নিয়ে আসেন খলিলুর নামের এক মাছ ব্যবসায়ী। মাছ বিক্রির জন্য আজ বিকেলে বাজারে মাইকিং করা হয়। বিশাল আকৃতির ওই শাপলাপাতা মাছটি দেখতে উৎসুক জনতা বাজারে ভিড় জমায়। এরপর মাছটি কেটে ৫০০ টাকা কেজি দরে বিক্রি শুরু হয়।

স্থানীয়রা জানায়, বিকালের দিকে মাইকিং শুনে ওই শাপলাপাতা মাছটি দেখতে বাজারে প্রচুর ভিড় জমে। এ সময় মাছটির দাম হাতের নাগালে থাকায় অনেক ক্রেতা দুই তিন কেজি করে কিনে নেয়।

স্থানীয় শামিম ও জলিল বলেন, মাইকিং শুনে বিশাল আকৃতির শাপলাপাতা মাছটি দেখতে এসে দাম হাতের নাগালে থাকায় দুই কেজি মাছ ক্রয় করেছি।

মাছ ব্যবসায়ী খলিলুর বলেন, তালতলীতে শাপলাপাতা মাছের ব্যাপক চাহিদা রয়েছে। তাই সেই চাহিদার কথা মাথায় রেখে মৎস্য বন্দর মহিপুর থেকে ৬০০ কেজির এই শাপলাপাতা মাছটি ১ লাখ ৫০ হাজার টাকায় ক্রয় করে নিয়ে এসেছি। পরে আজ বিকেলে মাইকিং করে ৫০০ টাকা কেজি দরে মাছটি কেটে ৩ লাখ টাকায় বিক্রি করেছি।

তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, শুনেছি তালতলীর এক মৎস্য ব্যবসায়ী ৬০০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি শাপলাপাতা মাছ তিন লক্ষ টাকায় বিক্রি করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর