,

risingbd-2111080412

বীর নিবাস’ পাচ্ছেন ১২ মুক্তিযোদ্ধা পরিবার

হাওর বার্তা ডেস্কঃ খুলনায় ‘বীর নিবাস’ পাচ্ছেন ১২জন মৃত মুক্তিযোদ্ধার অস্বচ্ছল পরিবার। দিঘলিয়া উপজেলায় সরকারিভাবে এ বাসস্থান তৈরি করা  হচ্ছে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৬১ লাখ ২৩ হাজার ৪১৬ টাকা। এর মধ্যে কাজের টেন্ডার সম্পন্ন হয়েছে। মেসার্স জামাল ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এর নির্মান কাজ পেয়েছেন। প্রতিষ্ঠানটিকে ইতিমধ্যে কার্যাদেশও দেওয়া হয়েছে।

এদিকে, মৃত মুক্তিযোদ্ধাদের পরিবারের জন্য ‘বীর নিবাস’ নির্মাণের খবরে সংশ্লিষ্টদের মধ্যে খুশির আমেজ বিরাজ করছে। পর্যায়ক্রমে সরকার সকল মুক্তিযোদ্ধাদের আবাসন সমস্যা দূরীকরণের জন্য ‘বীর নিবাস’ তৈরি করে দেওয়া হবে বলে সূত্র জানিয়েছে।

দিঘলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন প্রকল্প নির্মাণের সিলেকশন কমিটির সভাপতি মো. মাহবুবুল আলম গত অক্টোবর মাসে ১৮ জনের নামের প্রস্তাবনা মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে পাঠান। ১৮ জনের মধ্যে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় ১২ জনের নাম অনুমোদন করে।

‘বীর নিবাস’র জন্য চূড়ান্ত মুক্তিযোদ্ধারা হলেন মরহুম বীর মুক্তিযোদ্ধা গাজী আ. লতিফ, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. মন্টু বিশ্বাস, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. হায়দার আলী, মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ নজির আহমেদ, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. নুর ইসলাম সরদার, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. মঞ্জুরুল আলম, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. আজাহার আলী, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. কায়সেদ শেখ, মরহুম বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল জব্বার, মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ জালাল উদ্দিন ও মরহুম বীর মুক্তিযোদ্ধা শেখ সাহেব আলী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর