,

01Risingbd_Aminul-2111032005

একই মাদ্রাসা থেকে ভর্তি পরীক্ষায় দুজনের প্রথম স্থান

হাওর বার্তা ডেস্কঃ একই মাদ্রাসা থেকে এবার গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার খ-ইউনিট ও ঢাকা বিশ্ববিদ্যালয় খ-ইউনিটে প্রথম হয়েছেন দুই শিক্ষার্থী। তারা দুজনই ডেমরা দারুন্নাজাত সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী।

ঢাবির খ-ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন মো. জাকারিয়া নামে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী। একই মাদ্রাসা থেকে রাফিদ হাসান সাফওয়ান নামে এক শিক্ষার্থী ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় খ- ইউনিটের প্রথম স্থান অধিকার করেছেন।

শিক্ষকরা বলছেন, ‘আমাদের পক্ষ থেকে শিক্ষার্থীদের যথেষ্ট সুযোগ দেওয়া হয় বাইরের জগত সম্পর্কে জানার। আলিম পরীক্ষা শেষ করে তারা যাতে দেশের যেকোন প্রতিষ্ঠান থেকে যেকোন লাইনে ভালো কিছু করতে পারে আমাদের পক্ষ থেকে সে সুযোগ করে দেওয়া হয়।’

ঢাবির খ-ইউনিটে প্রথম স্থান অধিকার করা জাকারিয়ার লিখিত পরীক্ষায় প্রাপ্ত নাম্বার ৮০ দশমিক ৫। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলসহ মোট প্রাপ্ত নাম্বার ১০০ দশমিক ৫ (মোট ১২০ নম্বরের মধ্যে)। তিনি পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের বাসিন্দা।

গুচ্ছ পদ্ধতির সমন্বিত ভর্তি পরীক্ষার বি- ইউনিটের ফলে প্রথম হন দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে তার নম্বর ৯৩ দশমিক ৭৫।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর