,

1635841552.112

ঢাবির ‘খ’ ইউনিটে শীর্ষে যারা

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) দুপুরে এ ফলাফল প্রকাশিত হয়।

এতে প্রথম স্থান অধিকার করেছেন দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মোহাম্মদ জাকারিয়া। তিনি পরীক্ষায় ৮০.৫ নম্বর পেয়েছেন। এসএসসি ও এইচএসসির ফলাফল বিবেচনায় তার মেধা স্কোর ১০০.৫।

দ্বিতীয় স্থান অধিকার করেছেন চাঁদপুর গভর্মেন্ট গার্লস কলেজের শিক্ষার্থী সামিয়া আকতার। তিনি পেয়েছেন ৭৫.০৫ নম্বর। তার মেধা স্কোর ৯৫.০৫।

এছাড়া তৃতীয় স্থান অধিকার করেছেন নটরডেম কলেজের শিক্ষার্থী মোহাম্মদ খালিদ। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৪.৭৫, আর মেধা স্কোর ৯৪.৭৫।

এর আগে গত ২ অক্টোবর ঢাবির ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হয়। ঢাবি ক্যাম্পাস ও দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা হয়।

এ বছর ঢাবির ‘খ’ ইউনিটে আবেদন করেছিলেন ৪৭ হাজার ৬৪০ জন। এরমধ্যে অংশগ্রহণ করেছেন ৪১ হাজার ৫২৪ জন। পাস করেছেন মাত্র ৭০১২ জন শিক্ষার্থী, যা মোট শিক্ষার্থীর ১৬ দশমিক ৮৯ শতাংশ। বাকি ৮৩ দশমিক ১১ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর