শচিনকে মুগ্ধ করা সেই সাদিদের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

হাওর বার্তা ডেস্কঃ বরিশালের ছয় বছর বয়সী শিশু আসাদুজ্জামান সাদিদের লেগ স্পিন বোলিংয়ের একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। যা দেখে বিস্ময় প্রকাশ করেছিলেন কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার ও শেন ওয়ার্ন। সেই শিশুর দায়িত্ব নিয়েছেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে নগরীর রাজা বাহাদুর সড়কে জেলা প্রশাসকের সরকারি বাসভবনের অফিস কক্ষে সাদিদ ও তার মামা সিরাজুল ইসলাম শুভকে আমন্ত্রণ জানানো হয়। একই সঙ্গে আমন্ত্রণ জানানো হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আলমগীর খান আলোসহ আরও কয়েকজনকে।

সাদিদের নানা বাড়ি বরিশাল নগরীর ৪ নম্বর ওয়ার্ডের মহাবাজ এলাকায়। মায়ের সঙ্গে নানা বাড়িতেই থাকে সাদিদ। মহাবাজ এলাকার উলালঘূনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী সে।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, সাদিদ বিস্ময়েরই অন্য নাম। সাদিদের বোলিং প্রতিভা বরিশাল ও বাংলাদেশকে বিশ্বের কাছে অন্যরকমভাবে চেনাতে পেরেছে। বাংলাদেশি হিসেবে আমি এ নিয়ে গর্ববোধ করছি। আমার চেনা সবাইকেই দেখছি এ নিয়ে গর্ব করতে। সে যেন আনন্দ নিয়ে খেলতে পারে, সে পরিবেশ তৈরি করে দিতে হবে। মনের আনন্দে নিয়মিত খেলতে থাকলে তার জাদুকরি বোলিং আরও ক্ষুরধার হবে। ওর যত্ন নিতে হবে। উপযুক্ত যত্নের অভাবে যেন ওর হাতের জাদু হারিয়ে না যায়। সাদিদের প্রতিভা ধরে রাখতে সব ধরনের সহায়তা আমার পক্ষ থেকে অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, সাদিদকে নিয়ে আমরা সবাই স্বপ্ন দেখি। সে বড় হয়ে নিজেকে উজাড় করে দেশের জন্য খেলবে। একদিন তার খ্যাতি শেন ওয়ার্নকেও ছাড়িয়ে যাবে।

শচিনের পোস্টের নিচে মন্তব্য করেন সময়ের অন্যতম সেরা লেগ স্পিনার রশীদ খানও। তিনি আগুনের ইমোজি দিয়ে প্রশংসা করেছেন সাদিদের দক্ষতার। বাদ যাননি অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নও। সাদিদের লেগস্পিন বোলিংয়ের ভিডিও নিজের টুইটারে পোস্ট করেছেন তিনি।

অন্যদিকে শচিন টেন্ডুলকার সাদিদের ভিডিওটি ফেসবুকে পোস্ট দেওয়ার পর বরিশালের মানুষ আনন্দে ভাসতে শুরু করে। ফেসবুক পেজে মন্তব্য করতে শুরু করে, দিতে থাকে ‘লাইক’। অনেকেই ছবিটি নিজেদের ফেসবুক পেজেও শেয়ার দিয়েছেন। অনেকে সাদিদকে ভবিষ্যতের শেন ওয়ার্ন, ভবিষ্যতের রশিদ খান বলছেন। কেউ কেউ বলছেন, ছেলেটি নিউজিল্যান্ডর ক্রিস হ্যারিসের কথা মনে করিয়ে দিল। অনেকে আবার শচীনের কাছে আবদার করছেন, সাদিদকে নিয়ে কোচিং করাতে। যেন এই প্রতিভা ঝরে না পড়ে। সাদিদকে ঠিকভাবে গড়ে তুলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দৃষ্টি আকর্ষণ করে মন্তব্য লিখেছেন অনেকে। শুধু তাই নয়, এরপর সাদিদের বাড়িতে কৌতূহলী লোকজনের ভিড় বাড়তে থাকে ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর