গায়িকা হতে কোরিয়া যেতে চেয়েছিল সেই ২ ছাত্রী

হাওর বার্তা ডেস্কঃ নগরীর পল্লবীতে চিরকুট লিখে ঘর ছেড়ে পালানো একই পরিবারের দুই স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। গায়িকা হতে কোরিয়া যাওয়ার জন্য তারা ঘর থেকে পালায় বলে জানা গেছে।

শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে মিরপুর ১০ নম্বরের একটি মহিলা হোস্টেল থেকে উদ্ধার করেছে পুলিশ। এর আগে ২ স্কুলছাত্রীর নিখোঁজের ঘটনায় শুক্রবার সকালে পল্লবী থানায় একটি জিডি করেন এক ছাত্রীর অভিভাবক।

নিখোঁজ দুই শিক্ষার্থীর মধ্যে একজন দশম শ্রেণি ও অপরজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী বলে জানা গেছে। শুক্রবার সকালে পল্লবীর ১/৩ নম্বর সড়কের বাসা থেকে তারা পালিয়ে যায়।

অভিযান পরিচালনাকারী দলের সদস্য ও পল্লবী থানার এসআই সজিব খান  বলেন, শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে মিরপুর ১০ নম্বরের  একটি মহিলা হোস্টেলে অভিযান চালিয়ে ২ ছাত্রীকে উদ্ধার করে পুলিশ। এ উদ্ধার অভিযানের নেতৃত্ব দেন পল্লবী জোনের এসি শাহ কামাল।

তিনি জানান, ওই দুই শিক্ষার্থী গায়িকা হওয়ার উদ্দেশ্যে কোরিয়া যেতে চেয়েছিল। আর এ জন্য তারা ঘর ছেড়ে পালিয়ে হোস্টেলে গিয়ে অবস্থান নেয়। সেখান থেকে নির্বিঘ্নে যাতে পাসপোর্ট করতে পারে। সে জন্য তারা বাসা থেকে পালানোর সময় ওয়াসার বিল, কারেন্ট বিল, পিতা-মাতার আইডি কার্ডের ফটোকপি ও নগদ টাকা সঙ্গে নিয়ে বের হয়।

নিখোঁজ শিক্ষার্থীর পরিবারের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, বাসা থেকে বের হওয়ার আগে নিখোঁজ দুই শিক্ষার্থী পরিবারের উদ্দেশ্যে একটি চিরকুট লিখে গেছেন। পারিবারিক সম্মান হানির ভয়ে এ চিরকুটের কথা গণমাধ্যমে বলতে নারাজ নিখোঁজের পরিবার।

এ দিকে শুক্রবার যুগান্তরের অনলাইনে সংস্করণে ‘মিরপুর থেকে নিখোঁজ একই পরিবারের ২ স্কুল ছাত্রী’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদন প্রকাশের পর পরই পল্লবী থানা পুলিশ অভিযান পরিচালনা করে একটি মহিলা হোস্টেল থেকে ওই দুই শিক্ষার্থীকে উদ্ধার করে।

পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, জিজ্ঞাসাবাদে ওই শিক্ষার্থীরা জানিয়েছে- তাদের পরিবার চাইতো তারা যেন ধর্মীয় অনুশাসন মেনে চলাফেরা করে, আর ভবিষ্যতে যাতে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হয়। কিন্তু তা তাদের পছন্দ না। তারা চাইতো স্বাধীন ও ওয়েস্টার্ন কালচারে  চলাফেরা করতে। অনলাইনে কোরিয়ান ভাষা ও সংস্কৃতি দেখে তারা কোরিয়ান ভাষা রপ্ত করেছিল। আর এক পর্যায়ে তারা এ সংস্কৃতির ওপর দুর্বল হয়ে পড়ে।

ওসি বলেন, কোরিয়ান গান ওই দুই শিক্ষার্থীর অনেক পছন্দ। তাই তারা কোরিয়ান গায়িকা হওয়ার স্বপ্নে বিভোর হয়ে পড়ে। কোরিয়ান গায়িকা হওয়ার  জন্য তারা কয়েকদফা অনলাইনে গানের অডিশনেও অংশগ্রহণ করে। তাতে কাজ না হওয়ায় সরাসরি গানের অডিশনে অংশগ্রহণ  করার জন্য কোরিয়া যাওয়ার পরিকল্পনা করে। আর এ উদ্দেশেই তার বাসা ছেড়ে পালায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর