,

image-474186-1633758200

এক কাতলেই বাজিমাত!

হাওর বার্তা ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলায় দিঘীতে আট কেজি ওজনের কাতলা পেয়ে শৌখিন বড়শি শিকারি পেলেন দুই লাখ টাকা পুরস্কার।

শুক্রবার উপজেলার কালিকচ্ছ কলেজপাড়া দিরেশ দিঘিতে বড়শি দিয়ে মৎস্য শিকার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে শৌখিন শিকারি ইউনুছ আলীর (৫৫) বরশিতে মাছটি ধরা পড়ে।

কালীকচ্ছ বন্ধু কল্যাণ মৎস্য প্রকল্প নামের একটি সংগঠন এ প্রতিযোগিতা করেন।

সরেজমিনে জানা গেছে, শুক্রবার সকাল ৬টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত প্রতিযোগিতায় ৩১ শৌখিন মৎস্যশিকারি অংশ নেন। তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন উপজেলা ছাড়াও হবিগঞ্জ, কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলা থেকে এসেছেন। এর জন্য প্রত্যেক শিকারিকে ২২ হাজার টাকা করে আয়োজকদের দিতে হয়েছে। প্রতিযোগীদের জন্য ছিল চার লাখ ৮৩ হাজার টাকার সাতটি পুরস্কার।

উপজেলা শৌখিন মৎস্য শিকার সমিতির সভাপতি রতন বক্স জানান, প্রতিবছর উপজেলার চারটি দিঘীতে পালা করে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর অংশ হিসেবে শুক্রবারও এ প্রতিযোগিতা হয়।

শৌখিন মাছশিকারি ইউনুছ আলী বলেন, শুক্রবার সকাল ৬টায় ২২ হাজার টাকা দিয়ে বড়শিতে মাছ ধরার জন্য টিকিট কেনেন তিনি। সকাল সোয়া ১০টায় বড়শির ছিপে ভারি কোনো কিছুর টান অনুভব করেন। এরপর অনেক কষ্টে আট কেজি ওজনের কাতলা মাছটি ডাঙায় তোলেন।

এরপর সারা দিনেই আর কোনো মাছ পাননি তিনি। কিন্তু ওই এক মাছেই বাজিমাত হয়ে গেছে তার। পুরস্কার হিসেবে পেয়েছেন দুই লাখ টাকা। আনন্দে আত্মহারা ইউনুছ আলী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর