,

image-176850-1633455176bdjournal

ভাসানচর ক্যাম্প থেকে পালানো ৪৫ রোহিঙ্গা আটক

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজার যাওয়ার পথে ৪৫ রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে কোস্টগার্ড ও এপিবিএন সদস্যরা।

মঙ্গলবার বিকেলে হাতিয়া উপজেলার স্বর্ণদ্বীপ এলাকা থেকে তাদের আটক করা হয়। নোয়াখালী পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম এই তথ্য নিশ্চত করেছেন।

পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ৪৫ জন রোহিঙ্গা স্বর্ণদ্বীপে আটকে আছে মর্মে সংবাদ পাওয়া গেছে। তারা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর জন্য বের হলে বোটের মাঝি কৌশলে তাদের সেখানে নামিয়ে দিয়ে চলে যান। ২ দিন ধরে তারা সেখানে না খেয়ে আছে বলে জানা যায়।

ভাসানচর থানা সূত্র জানায়, সোমবার রাতে ১৫ জন শিশুসহ ৪৫ জন রোহিঙ্গা ভাসানচর থেকে পালিয়ে দালালের সহযোগিতায় চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। পথে স্বর্ণদ্বীপ এলাকায় দালাল ও নৌকার মাঝি তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যায়। মঙ্গলবার দুপুরে স্বর্ণদ্বীপের বাসিন্দারা বিষয়টি টের পেয়ে পুলিশকে জানায়। খবর পয়ে কোস্টগার্ড ও এপিবিএন সদস্যরা স্বর্ণদ্বীপ থেকে তাদের উদ্ধার করে।

এপিবিএন ভাসানচর ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল লতিফ জানান, ‘আটক রোহিঙ্গাদের প্রথমে ভাসানচর থানায় হস্তান্তর করা হবে। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে তাদের নিজ নিজ ক্লাস্টারে ফিরিয়ে দেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর