,

image-280873-1633419861

মাদারীপুরে বিস্ফোরণ: নির্বাচনকে ঘিরে বানানো হচ্ছিল হাতবোমা

হাওর বার্তা ডেস্কঃ মাদারীপুরের কালকিনিতে মন্নান মোল্লা নামে এক ইউপি সদস্যের বসতঘরে রাতের আঁধারে হাতবোমা বিস্ফোরিত হয়েছে। এতে ওই ঘরের চালা উড়ে গেছে। এ সময় বিস্ফোরণে গুরুতর ২ জন আহত হন। কালকিনি থানার ওসি ইসতিয়াক আহমেদ  জানিয়েছেন, আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে এসব হাতবোমা তৈরি করা হচ্ছিল।

জানা গেছে, মঙ্গলবার (৫ অক্টোবর) রাত একটার দিকে মাথাভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, স্থানীয় আধিপত্ব বিস্তারকে কেন্দ্র করে সিডিখান ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান চানঁমিয়া শিকদার ও চেয়ারম্যন পদপ্রার্থী মিলন মিয়ার মধ্যে দির্ঘদিন ধরে বিবাদ চলে আসছিল। এই বিবাদকে কেন্দ্র করে চানমিয়া সমর্থক ৬নং ওয়ার্ডের সিডিখান ইউপি পরিষদের সদস্য মন্নান মোল্লার বসতঘরে হাতবোমা তৈরি করার সময় হঠাৎ করে একটি বোমা বিস্ফোরিত হয়। এতে করে ওই ঘরটির টিনের চালা ও টিনের বেরা উড়ে যায়। এ সময় ২ জন গুরুতর আহত হয়। আহতরা হচ্ছেন ইয়ামিন বেপারী (৩৮) ও সুমন সিকদারকে (২৬)।

কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল সরদার, বোমার শব্দ পেয়ে আমার ঘটনাস্থলে আসি এসে দেখি বিভিন্নস্থানে রক্ত পড়ে আছে এবং নৌকার মধ্যে দুই জন আহত অবস্থায় পড়ে আছে। পরে পুলিশকে সংবাদ দিয়ে তাদের হাসপাতালে পাঠিয়েছি। যে ঘরে বোমা বিস্ফোরণ হয়েছে সেটা বর্তমান ইউপি সদস্যের ঘর এবং আহত বর্তমান চেয়ারম্যানের সমর্থক।

এ ব্যাপারে মাদারীপুরের পুলিশ সুপার গোলম মোস্তফা রাসেল বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আহতদেরকে উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর