,

image-276784-1632076195

নোয়াখালীর ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভা নির্বাচন আজ

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর কবিবার পৌরসভা, সুবর্ণচর ও হাতিয়া উপজেলার ১৩ টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার (২০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তর সূত্রে জানাযায়, কবিরহাট পৌরসভায় শুধু পুরুষ ও মহিলা কাউন্সিলার পদে প্রার্থীদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় একমাত্র প্রার্থী বর্তমান মেয়র জহিরুল হক রায়হানকে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত ঘোষণা করা হবে আজ।

অন্যদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সুবর্ণচর উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৬টিতে নির্বাচন হবে আজ। ইউনিয়নগুলো হচ্ছে চরবাটা, চরক্লার্ক, চরওয়াপদা, চর আমানউল্যাহ, পূর্ব চরবাটা ও মোহাম্মদপুর। হাতিয়া উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ৭টিতে নির্বাচন হবে আজ। ইউনিয়নগুলো হচ্ছে- চর ঈশ্বর, চরকিং, তমরদ্দি, সোনাদিয়া, বুড়িরচর, জাহাজমারা ও নিঝুমদ্বীপ।

 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান, কবিরহাট পৌরসভায় ৯টি, সুবর্ণচর উপজেলায় ৫৬ ও হাতিয়া উপজেলার ৮৬টি ভোট কেন্দ্র।

নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সূত্রে জানাযায়, নির্বাচনের সার্বিক পরিস্থিতির তদারকি করবেন জেলা প্রশাসক মোহম্মদ খোরশেদ আলম খান ও পুলিশ সুপার মো.শহীদুল ইসলাম। এছাড়াও কবিরহাটে অতিরিক্ত জেলা প্রশাসক মো. নাজিমুল হায়দার ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আকরামুল হাসান, সুবর্ণচর উপজেলায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো.তারিকুল আলম. অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ ও প্রশাসন) দীপক জ্যোতি খীসা ও বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহ মোহাম্মদ ইমরান এবং হাতিয়া উপজেলায় স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক মোহাম্মদ আবু ইউসুফ, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার) খালেদ ইবনে মালেক ও চাটখিল সার্কেলের এএসপি সাইফুল আলম খান সার্বিক পরিস্থিতির তদারকির অতিরিক্ত দায়িত্ব নিয়োজিত থাকবেন।

 

নির্বাচনে হাতিয়ায় ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সুবর্ণচরে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কবিরহাটে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১১জন নির্বাহী ম্যাজিস্ট্রেটগন নির্বাচনী দায়িত্ব পালান করবেন। নির্বাচন চলাকালে ৩৯জন পুলিশ পরিদর্শক, বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ ১ হাজার ৩৯৪ জন পুলিশ সদস্য, ২ হাজার ৪৯০জন আনসার সদস্যের পাশাপাশি ৬ প্লাটুন বিজিপি সদস্য, র‌্যাব ও কোষ্টগার্ডের সদস্যরা আইন শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত থাকবে।

অপর দিকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষ্যে গতকাল শনিবার শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কবিরহাট পৌরসভা, সুবর্ণচর ও হাতিয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইন-শৃঙ্খলা বিষয়ক সমন্বয় সভায় অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের সভাপতিতে এ সভায় প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী।

 

এ সময় উপস্থিত ছিলেন বিজিবি-৪ ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট জেনারেল আবদুর রহিম, নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপি এম, র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেনসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি নির্বাচন কমিশনার (ইসি) প্রশাসনকে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট গ্রহণ সম্পন্ন করতে এবং নির্বাচনের আচরণবিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর