বর্ণজয়ী জলকন্যা মাহফুজার বিয়ে

সাউথ এশিয়ান গেমসের সাঁতারে দুটি স্বর্ণ পদক জয়ী যশোরের অভয়নগরের মেয়ে মাহফুজা আক্তার শিলার বিয়ে হচ্ছে। আগামী ১৮ মার্চ শুক্রবার স্বর্ণ জয়ী মাহফুজার বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। বর শাহজাহান আলী রনি। বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরি করেন। তার বাড়ি চাপাইনবাবগঞ্জ জেলার রেহাইচর গ্রামে। তিনি মৃত আফসার আলীর ছেলে।

মাহফুজার ফুফাতো ভাই রবিউল ইসলাম জানান, আগামী ১৮ মার্চ বিয়ের দিন নির্ধারণ করা হয়েছে। এদিন অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার পাঁচকবর এলাকায় বাবার বাড়িতে বিয়ে হবে। তার বাবা আলী আহম্মেদ গাজী ও মা করিমন নেছা।

মাহফুজা সাঁতার প্রতিযোগিতায় স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জসহ ৫২টি পদক পেয়েছে। ক্রেস্টও পেয়েছে অনেক। আছে সনদপত্র। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সংবাদিকতার ওপর গ্রাজুয়েশন করেছেন। বাংলাদেশ নৌবাহিনীতে অস্থায়ী ভিত্তিতে চাকরি করেছেন। তবে এ বছর মাহফুজার চাকুরির মেয়াদ শেষ হয়ে যাবে।

মাহফুজা ভাই-বোনদের মধ্যে চতুর্থ। তৃতীয় শ্রেণিতে পড়ার সময় উপজেলা ভিক্তিক সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়ে জেলা পর্যায়ে প্রথম হয়। তারপর যশোরে আব্দুল মান্নান স্যারের সহযোগিতায় সাঁতারে প্রশিক্ষণ নেয়।

উল্লেখ্য, দেশের জন্য সাঁতার প্রতিযোগিতায় চারটি স্বর্ণ পদক পেয়েছেন মাহফুজা আক্তার শিলা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর