,

image-269838-1629783536

খুলনায় আনসার আল ইসলামের দুই সদস্য আটক

হাওর বার্তা ডেস্কঃ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তাদের কাছ থেকে বোমা ও আইইডি তৈরির সরঞ্জাম, মোটরসাইকেল, মোবাইলসহ জিহাদী বই উদ্ধার করা হয়। সোমবার (২৪ আগস্ট) রাতে খুলনা মেট্রো অ্যান্ড জেলা সিআইডির সহকারী পুুলিশ সুপার তাপস কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন, নগরীর লবণচরা থানা এলাকার মোহাম্মদনগর এলাকার নজরুল ইসলামের ছেলে নাসিম এবং একই এলাকার মো. খোকন মোল্লার ছেলে হাসান।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দুপুর সোয়া ১২টার নগরীর ময়লাপোতা মসজিদের সামনে অভিযান চালায় সিআইডি। এসময় সিআইডির উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আনসার আল ইসলামের দুই সদস্য নাসিম ও হাসানকে আটক করা হয়।

 

আটককৃতদের বরাত দিয়ে সিআইডি সূত্র জানায়, তারা আনসার আল ইসলামের সামরিক শাখার সক্রিয় সদস্য। তারা বোমা ও আইইডি তৈরির কারিগর। জিজ্ঞাসাবাদের পর সোমবার বিকেল ৩টার দিকে নাসিমের ভাড়া বাসায় অভিযান চালিয়ে একটি এয়ারগান, এয়ারগানের ৬৩টি গুলি, ২৮৩ গ্রাম গান পাউডার সাদৃশ্য বস্তুসহ তিনটি কৌটা, ৪০৫টি বিয়ারিংয়ের বল, ৩০০ গ্রাম বারুদ এবং ব্যাটারির গুড়াসহ নানা সামগ্রী জব্দ করা হয়।

 নাসিম নগরীর বানিয়াখামারের নজরুল ইসলামের ছেলে ও হাসান শরিয়তপুরের সখিপুর থানার খাসগাজীপুরের খোকন মোল্লার ছেলে। দুইজনই খুলনার মোহাম্মদনগর এলাকায় বসবাস করেন। আটকের সময় অজ্ঞাত আরও ৫-৬ জন সহযোগী পালিয়ে যায় বলে পুলিশ জানায়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর