দুবাইয়ে চালু হবে বাংলাদেশি কমিউনিটি স্কুল

হাওর বার্তা ডেস্কঃ দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন হচ্ছে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে বিশ্বের দরবারে তুলে ধরা। এই লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তিনি।

এদিকে দুবাই এক্সপোতে বাংলাদেশের যে প্যাভিলিয়ন তৈরি করা হয়েছে তাতে বাংলাদেশের পণ্যসামগ্রী তুলে ধরার মাধ্যমে বিশ্বের দরবারে পরিচয় করিয়ে দেওয়ার ক্ষেত্রে আরও সহায়ক হবে। তিনি বলেন, দুবাই গ্লোবাল ভিলেজে বাংলাদেশ প্যাভিলিয়ন এবং আমিরাতে বাংলাদেশি ছেলেমেয়েদের লেখাপড়ার বিবেচনায় দুবাইতে একটি বাংলাদেশি কমিউনিটি স্কুল করা হবে।

দুবাই বাংলাদেশ অ্যাসোসিয়েশন কর্তৃক তাকে দেয়া বিদায় সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গত (২৪ জুলাই) শনিবার সমিতির নিজস্ব ভবনের হলরুমে আয়োজিত সংবর্ধনায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক আব্দুস সবুর। সমিতির সাধারণ সম্পাদক নেসার রেজা খান, মো. গোলাম মোস্তফা ও আনছারুল হক আনসারের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সমিতির পরিচালকমণ্ডলীর সভাপতি প্রকৌশলী আবু জাফর চৌধুরী, দুবাই কনস্যুলেটের লেবার কাউন্সিলর মিসেস ফাতেমা জাহান, দুবাই কনস্যুলেটের প্রথম সচিব ও দূতালয় প্রধান প্রবাস লামারং, কমার্শিয়াল কাউন্সিলর কামরুল হাসান, কনস্যুলেট হেড অব এডুকেশন কালচার অ্যান্ড ট্যুরিজম ইউং মোহাম্মদ রফিকুল আমিন, আবুধাবি দূতাবাস ফাস্ট সেক্রেটারি (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ সাইফুল ইসলাম, দুবাই কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) ফকির মনোয়ার হোসেন, দুবাই কনস্যুলেটের প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ কাজী ফয়সাল, কনস্যুলেটের দ্বিতীয় সচিব কনস্যুলার মোজাফফর হোসেন, দুবাই বাংলাদেশ সমিতির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং পরিচালক আলহাজ ইয়াকুব সৈনিক, পরিচালক শেখ ফরিদ আহমেদ সিআইপি, মোহাম্মদ মাহাবুব আলম মানিক সিআইপি, সহ-সভাপতি জুলফিকার ওসমান, সহ-সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহাম্মদ ইব্রাহিম, সুলতান আহমেদ, সৌরভ হোসেন, আব্দুল হালিম, জিল্লুর রহমান, আব্দুর রশিদ বক্তব্য রাখেন শেখ ফরিদ আহমেদ সিআইপি, আবুল কালাম সিআইপি, হাজী আব্দুল করিম সিআইপি, আলহাজ মোজাহের উল্লাহ মিয়া, প্রকৌশলী রেজাউল করিম, কাজী মোহাম্মদ আলী, মোহাম্মদ শাহাদাত হোসেন, মোহাম্মদ সেলিম রেজা, কামাল হোসাইন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর